অভিষেক ম্যাচে সতর্ক কোচ জ়াভি

38

লা লিগায় প্রিয় ক্লাব বার্সেলোনার ম্যানেজার হিসেবে আজ, শনিবার অভিষেক হচ্ছে জা়ভি হার্নান্দেসের।

বিপক্ষে এস্পানিয়োল। যারা এখন পয়েন্ট সংগ্রহের দিক থেকেও বার্সেলোনার সমকক্ষ। দুই ক্লাবেরই পয়েন্ট ১৭। এই মুহূর্তে বার্সেলোনা রয়েছে নবম স্থানে।

প্রাক্‌-ম্যাচ সাংবাদিক বৈঠকে জ়াভি বলেছেন, ‘‘আমরা সব দিক থেকেই এই ম্যাচটার জন্য প্রস্তুতি নিয়েছি। এস্পানিয়োল খুব ভাল দল। ম্যাচটা সহজ হবে না। তবে আমরা লড়াই করার জন্য প্রস্তুত।’’ তিনি আরও যোগ করেছেন, ‘‘আপাতত দলে কোনও পরিবর্তন হচ্ছে না। দানি আলভেস যোগ দেবে। সমর্থকদের কাছে আবেদন, পাশে থাকুন। আমরা সর্বস্ব উজাড় করে দেব।’’

চাপে সোলসার: সঙ্কটে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। যে কোনও সময় ছাঁটাই হতে পারেন ওয়ে গুন্নার সোলসার। রেড ডেভিলস ম্যানেজার তবুও মরিয়া। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-সহ ছ’জন অভিজ্ঞ ফুটবলারকে নিয়ে জরুরি সভা করলেন তিনি। আজ, শনিবার ম্যান ইউ খেলবে ওয়াটফোর্ডের বিরুদ্ধে।

সোলসার বলেছেন, ‘‘দলের প্রত্যেকেই চাপে রয়েছে। তবুও এই চাপটাই আনন্দে পরিণত হতে পারে। এ’রকম অবস্থা থেকেই অনেক সময় একটা দল ঘুরে দাঁড়ায়।’’ যোগ করেছেন, ‘‘একটা জয়ই দলে আত্মবিশ্বাস ফেরাবে।’’

শনিবার লিভারপুলের বড় লড়াই আর্সেনালের বিরুদ্ধে। মহম্মদ সালাহদের ম্যানেজার য়ুর্গেন ক্লপ বলেছেন, “আন্তর্জাতিক বিরতির ব্যাপারটাকে ঘৃণা করি। দেশের জন্য খেলতে হয় বলে কোনও ফুটবলার চোট সারানোর সময় পায় না।
সেটাও ভাবাচ্ছে।’’