অস্ত্রোপচার সফল; সাড়া দিচ্ছেন রুবেল

29

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল একসময় মাঠে নেমে প্রতিপক্ষের বিরুদ্ধে লড়াই করতেন। কিন্তু এখন তাকে লড়তে হচ্ছে ভয়ংকর এক রোগের বিরুদ্ধে। সেই রোগ তাকে দিনে দিনে আরও দুর্বল করে দিচ্ছে। এই তারকা ক্রিকেটার অনেকিদন ধরেই ব্রেইন টিউমারে আক্রান্ত। সম্প্রতি তার অসুস্থতা বেড়ে গেছে। যে কারণে দ্রুত অস্ত্রোপচার করতে হয়।

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা ৩৯ বছর বয়সী এই ক্রিকেটার একাধিকবার সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসা নিয়েছেন। তার প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার। সেই সহায়তা প্রয়োজনের তুলনায় কম হওয়ায় বারবার দুঃখ প্রকাশ করেছেন রুবেল। সিঙ্গাপুরে চিকিৎসা নিয়ে আসার পর ক্রিকেটে ফেরার চেষ্টাও করেছিলেন। তবে আবারও টিউমার ধরা পড়ায় সবকিছু থমকে যায়।

সম্প্রতি রুবেলের মস্তিষ্কে নতুন করে টিউমার ধরা পড়ায় তার শরীরের এক পাশ অবশ হয়ে যায়। বর্তমানে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন রুবেল। সেখানেই তার অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। অস্ত্রোপচারের পর রুবেলের স্ত্রী চৈতি ফারহানা রূপা জানিয়েছেন, অস্ত্রোপচার ভালোভাবেই সম্পন্ন হয়েছে। এখন পোস্ট অপারেতিভ কেয়ারে আছে। আগের চেয়ে ভালোভাবে সাড়া দিচ্ছে। ও যেন পুরোপুরি সুস্থ হয়ে যায় সেই দোয়া করবেন।