আবুধাবি থেকে দেশে ফিরে করোনা পজিটিভ নাদাল

13

আবুধাবিতে মুবাদালা ওয়ার্ল্ড টেনিস চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিলেন স্প্যানিশ তারকা রাফায়েল তারকা। শুক্রবার সেই টুর্নামেন্টের সেমিফাইনালে অ্যান্ডি মারের কাছে হেরে বাদ পড়ে যান তিনি। পরে আবুধাবি থেকে দেশে ফিরে জানতে পারলেন করোনা পজিটিভ হওয়ার খবর।

দীর্ঘ ইনজুরির পর কোর্টে ফিরেছিলেন ৩৫ বছর বয়সী নাদাল। কিন্তু এবার করোনার কারণে ফের ছিটকে গেলেন। রেকর্ড ২০ বারের গ্র্যান্ড স্লামজয়ী তারকা জানিয়েছেন, করোনায় আক্রান্ত হওয়ার অভিজ্ঞতা প্রীতিকর নয়। তবে ধীরে ধীরে সুস্থ হওয়ার আশা তার।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নাদাল লিখেছেন, ‘আবুধাবি থেকে টুর্নামেন্ট খেলে দেশে ফেরার সময় পিসিআর টেস্টে কোভিড পজিটিভ এসেছে আমার। এই পরীক্ষাটি করা হয়েছিল স্পেনে পৌঁছানোর পর।’

‘কুয়েত ও আবুধাবিতে আমরা প্রতি দুইদিনে একবার করে টেস্ট করিয়েছি এবং প্রতিবার নেগেটিভ ছিল। কিন্তু শুক্রবার করা শেষ পরীক্ষায় ফল এলো পজিটিভ। আমার অভিজ্ঞতা খুব ভালো নয়। তবে ধীরে ধীরে সুস্থ হওয়ার আশা রাখছি।’

আগামী মাসের ১৭ তারিখ থেকে শুরু হবে নতুন বছরের প্রথম গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন। এর আগে মেলবোর্নে একটি এটিপি টুর্নামেন্টেও খেলার কথা ছিল নাদালের।