উৎসাহ উদ্দীপনায় চলছে ভোট

43

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে ভোট দিচ্ছেন ভোটাররা। পছন্দের প্রার্থীকে ভোট দিতে শীতকে অপেক্ষা করে ভোটকেন্দ্রে এসেছেন নারী ও পুরুষ ভোটাররা।

সুনামগঞ্জ পৌর শহরের বড়পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, পুরুষদের সাথে সমান তালে পছন্দের প্রার্থীকে ভোট দিতে লাইনে দাঁড়িছেন নারী ভোটাররাও।

নারী ভোটার আসমা খাতুন জয়বাংলানিউজকে জানান, ঘুম থেকে উঠে পছন্দের প্রার্থীকে ভোট দিতে এসেছি। তবে আশা করি যেই পৌর মেয়র হবেন, তিনি যেন সবসময় আমাদের পাশে থাকেন।

পুরুষ ভোটার আল মামুন জয়বাংলানিউজকে জানান, সকাল-সকাল ভোট দিলাম কারণ হাতে অনেক কাজ আছে, এখন ভোট না দিলে আর ভোট দেওয়া হত না।

ইতোমধ্যে সুনামগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাদের বখত কে.বি মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিয়েছেন।

jagonews24

ভোট প্রদান শেষে নাদের বখত বলেন, আমি নৌকার প্রার্থী। আশা করছি নির্বাচনে নৌকা বিপুল ভোটে জয়ী হবে।

শনিবার (১৬ জানুয়ারি) দ্বিতীয় ধাপে চলছে সুনামগঞ্জ, ছাতক ও জগন্নাথপুর এই তিনটি পৌরসভায় নির্বাচন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে এ ভোটগ্রহণ।

ব্যালট পেপারের মাধ্যমে সুনামগঞ্জ ও ছাতক পৌরসভায় ভোটগ্রহণ চলছে এবং তবে জগন্নাথপুর পৌরসভায় ভোট গ্রহণ চলছে ইভিএম-এ।

প্রতিটি পৌরসভায় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য র‍্যাব, পুলিশ, আনসার ও বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করার জন্য ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সুনামগঞ্জ পৌরসভার মোট ভোটার ৪৭ হাজার ১৫ জন। ভোট কেন্দ্র ২৩টি। মেয়র পদে লড়ছেন তিন জন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান পৌর মেয়র নাদের বখত (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী মুর্শেদ আলম (ধানের শীষ) ও ইসলামী আন্দোলনের দলীয় প্রার্থী মোহাম্মদ রহমত উল্লাহ (হাত পাখা) নির্বাচন করছেন।

এছাড়া কাউন্সিলর পদে ৪৯ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ছাতক পৌরসভার মোট ভোটার ৩০ হাজার ২৮০ জন। ভোটকেন্দ্র ১৯টি। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান পৌর মেয়র আবুল কালাম চৌধুরী (নৌকা) ও বিএনপি মনোনীত প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সি (ধানের শীষ) নির্বাচন করছেন।

jagonews24

এছাড়া কাউন্সিলর পদে ৩৪ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জগন্নাথপুর পৌরসভার মোট ভোটার ২৮ হাজার ৬৪২ জন। ইভিএম ভোটকেন্দ্র ১২টি। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান পৌর মেয়র মিজানুর রশিদ ভূঁইয়া (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী হারুনুজ্জামান হারুন (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক মেয়র আখতারুজ্জামান আখতার (চামচ), আমজদ আলী শফিক (মোবাইল ফোন) ও বিষ্ণু রায় (জগ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া কাউন্সিলর পদে ৩৯ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সুনামগঞ্জ পৌরসভার রির্টানিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম এবং ছাতক ও জাগন্নাথপুর পৌরসভার রির্টানিং অফিসার জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, ‘সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে। প্রতিটি পৌরসভা এলাকায় চার স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।’