এবারো দেবের যাত্রা ভঙ্গ, রাহুর দশা কাটছে না!

37

ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা দেব। বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনার সিনেমায় অভিনয় করলেও বাংলাদেশের কোনো সিনেমায় দেখা যায়নি তাকে। বাংলাদেশের সিনেমায় কাজ করার জন্য  একাধিকবার ঘোষণা দিলেও নানা কারণে থেমে গেছেন এই নায়ক।

সর্বশেষ চলতি মাসের ১ তারিখ থেকে দুবাইয়ে ‘কামান্ডো’ সিনেমার শুটিং করার কথা ছিল। কিন্তু তা আবারো পিছিয়ে গেছে বলে জানা যায়।

বছরের শুরুতে ঢাকঢোল পিটিয়ে ঘোষণা দেওয়া হয়েছিল, বাংলাদেশের ‘মিশন সিক্সটিন’ সিনেমায় কাজ করতে যাচ্ছেন দেব। ঢাকায় এসে নিজেই এই সিনেমার ঘোষণা দেন। এ নিয়ে আলোচনা যখন তুঙ্গে তখন হুট করেই বদলে যায় সিদ্ধান্ত। ‘মিশন সিক্সটিন’ সিনেমা আপাতত নির্মিত হচ্ছে না।

এরপরে দেব একই প্রযোজনা প্রতিষ্ঠানের ‘কমান্ডো’ সিনেমায় নাম লেখান। এতে তার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করবেন জাহারা মিতু। কিন্তু সিনেমাটি নিয়ে দেবের শনির দশা কাটছে-ই না। করোনার কারণে  থমকে যায় এই সিনেমার কাজ। মাঝে কলকাতায় সিনেমাটির কাজ শুরু হয়। কিন্তু কিছুদিন শুটিং করার পর শাপলা মিডিয়া প্রযোজিত এ সিনেমার কাজ বন্ধ হয়ে যায়। এদিকে দুই দেশে দীর্ঘ আড়াই মাসের লকডাউন শেষে শুটিং করার অনুমতি মেলে। তবে বিমান উড়া নিয়ে নতুন বিড়ম্বনা শুরু হয়। বিমান না উড়ার কারণে দেব ঢাকায় আসতে পারেননি।

তখন শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান জয়বাংলানিউজকে বলেছিলেন, ‘‘সিনেমার শুটিংয়ের জন্য আমরা প্রস্তুত। ‘কমান্ডো’ সিনেমার কাজ করোনার কারণে থেমে আছে। বিমান উড়লেই দেব ঢাকায় আসবে। একটানা এই সিনেমার শুটিং করে নতুন সিনেমায় হাত দেব।’

দেবের আর ঢাকায় আসা হয়নি। সম্প্রতি চিত্রনায়ক শান্ত খান জানান, ১ নভেম্বর দুবাই যাবে সিনেমাটির শুটিং ইউনিট। অজানা কারণে এ যাত্রা ভঙ্গ হয়! জানা যায়, দেবের কারণেই এবারো পেছাতে হয়েছে সিনেমাটির শুটিং। আগামী ১৫ নভেম্বর ইন্ডিয়া থেকে দুবাই যাবেন দেব। সেখানে ‘কমান্ডো’ সিনেমার বাকি অংশের শুটিং হবে। এ বিষয়ে কথা বলতে শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের মুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।