কক্সবাজারে ১০ হাজার ইয়াবাসহ পাঁচ রোহিঙ্গা গ্রেফতার

25

কক্সবাজারে ১০ হাজার ইয়াবাসহ পাঁচ রোহিঙ্গা মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‍্যাব। তাদের কাছ থেকে দুটি চাকুও উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন- কক্সবাজারের বালুখালী ১৮নং ক্যাম্পের ব্লক-এফ/৩০ এর বাসিন্দা হাবিব উল্লাহ, একই ক্যাম্পের ব্লক-কে/১২ এর বাসিন্দা নবী হোসেন, ব্লক-জি/৪৬ এর বাসিন্দা হারেস, ১নং ক্যাম্পের ব্লক-সি/২ এর বাসিন্দা মোরশেদ আলম ও ১২নং ক্যাম্পের ব্লক-জি-৩ এর বাসিন্দা আব্দুল্লাহ।

র‍্যাব জানায়, কলাতলীর টেকনাফগামী মেরিন ড্রাইভের পূর্বপাশে মাদক ক্রয়-বিক্রয়ের খবর পেয়ে প্রধান সড়কে অভিযানে যায় কক্সবাজার র‍্যাব-১৫ এর একটি দল। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে তাদের আটক করা হয়। পরে তাদের দেহ তল্লাশি করে ১০ হাজার ইয়াবা ও দুটি লম্বা চাকু পাওয়া যায়।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) কক্সবাজার র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল অ্যান্ড মিডিয়া) এএসপি আবু সালাম চৌধুরী জানান, মামলার পর জব্দ ইয়াবা ও চাকুসহ আটকদের কক্সবাজার সদর মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

তিনি বলেন, দিনে দিনে রোহিঙ্গা সন্ত্রাসীরা ক্যাম্পের ভেতর নৈরাজ্যের রাজত্ব তৈরি করছে। পরিস্থিতি বিবেচনায় র‍্যাব নিবিড় গোয়েন্দা কার্যক্রম শুরু করে। এরই ধারাবাহিকতায় গত ৮ নভেম্বর ক্যাম্প সংলগ্ন এলাকা থেকে অস্ত্র তৈরির কারখানা উদ্ধার করে। ক্যাম্প এলাকায় সাঁড়াশি অভিযান পরিচালনার প্রেক্ষিতে কিছু রোহিঙ্গা সন্ত্রাসী ক্যাম্প থেকে পালিয়ে যাওয়ার সময় কক্সবাজার লিংক রোড এলাকায় ইয়াবা ও দেশিয় অস্ত্রসহ র‍্যাবের হাতে ধরা পড়ে।