কবি ভাবনার প্রথম

66

ছোট ও বড় পর্দার অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। লেখক হিসেবে আত্মপ্রকাশ করেছেন তিনি।

এবার প্রথম কবিতার বই নিয়ে আসছেন এই অভিনেত্রী। তার বইয়ের নাম ‘রাস্তার ধারের গাছটির কোনো ধর্ম ছিলো না’। এবারের বইমেলায় পাঠক সমাবেশ থেকে প্রকাশিত হবে বইটি। এতে স্থান পেয়েছে মোট ৫০টি কবিতা।

আশনা হাবিব ভাবনা বলেন, ‘যেসব কবিতা নিয়ে বইটি সাজানো হয়েছে, তাতে জায়গা পেয়েছে পুরোনো ও এই সময়ে লেখাও কবিতা। আমার অনুভূতিগুলো এসব কবিতায় লিখতে চেয়েছি। ভেতরের অনুভব, অনুভূতিগুলো শব্দে শব্দে ধরতে চেয়েছি।

প্রথম কবিতার বই নিয়ে দারুণ উচ্ছ্বসিত ভাবনা। তা জানিয়ে এ অভিনেত্রী বলেন, ‘প্রতিটা অনুভূতির একেকটা গল্প আছে। সেই গল্পগুলোই কবিতায় তুলে এনেছি। প্রকাশক বিজু ভাই কবিতাগুলো বইয়ের রূপ দিয়েছেন। প্রথম কবিতার বই নিয়ে আমার ভেতরে বেশ উত্তেজনা কাজ করছে।’

কবি ভাবনার প্রথম

২০১৮ সালে প্রকাশিত হয় আশনা হাবিব ভাবনার প্রথম উপন্যাস ‘গুলনেহার’। এরপর প্রকাশিত হয় ‘তারা’ উপন্যাসটি। এবারের বইমেলায় ‘গোলাপী জমিন’ নামে আরো একটি উপন্যাস প্রকাশিত হবে বলে জানিয়েছেন এ অভিনেত্রী।

ভাবনা এ পর্যন্ত বেশকিছু নাটক-টেলিফিল্মে অভিনয় করেছেন। ‘ভয়ংকর সুন্দর’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় নাম লেখান তিনি। সিনেমাটি গত বছর সারাদেশে মুক্তি পায়। অনিমেষ আইচ পরিচালিত এ সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন কলকাতার পরমব্রত চ্যাটার্জি।