করোনায় আক্রান্ত বার্সা-রিয়ালের ১৭ খেলোয়াড়

43

ইংলিশ প্রিমিয়ার লিগের পর স্প্যানিশ লা লিগায়ও দেখা দিয়েছে করোনাভাইরাসের প্রাদুর্ভাব। চলতি মাসে স্পেনের দুই শীর্ষ ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার অন্তত ১৭ জন খেলোয়াড়ের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।

বুধবার একইদিনে করোনায় আক্রান্ত হয়েছে রিয়াল ও বার্সার চারজন করে মোট আটজন ফুটবলার। এক বিবৃতিতে রিয়াল জানিয়েছে দলের গোলরক্ষক থিবো কর্তোয়া, দুই মিডফিল্ডার এডুয়ার্ডো কামাভিঙ্গা ও ফেডরিক ভালভার্দে এবং তরুণ ভিনিসিয়াস জুনিয়রের করোনা আক্রান্ত হওয়ার খবর।

এর আগে ডিসেম্বরের শুরু থেকে গত কয়েক সপ্তাহে প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হন লুকা মদ্রিচ, মার্সেলো, আন্দ্রে লুনিন, গ্যারেথ বেল, মার্কো অ্যাসেনসিও ও রদ্রিগো। এছাড়াও আক্রান্ত হন হেড কোচ কার্লো আনচেলত্তির ছেলে ও দলের সহকারী কোচ ডেভিড আনচেলত্তি।

অন্যদিকে বার্সেলোনায় করোনা আক্রান্ত রয়েছেন বার্সেলোনার সাতজন খেলোয়াড়। বুধবার পাওয়া গেছে সামুয়েল উমতিতি, ওসুমানে দেম্বেলে, গাভি ও আলেজান্দ্রো বাল্দের করোনা আক্রান্ত হওয়ার খবর। এর আগে কোভিড পজিটিভ হন ক্লেমেন্ত লংলে, দানি আলভেস ও জর্দি আলবা।

আপাতত বড় দিনের ছুটিতে রয়েছে বার্সেলোনা। নতুন বছরের দ্বিতীয় দিন (রোববার) লা লিগায় রিয়াল মায়োর্কার মুখোমুখি হবে তারা। লিগে ১৮ ম্যাচ খেলে মাত্র ২৮ পয়েন্ট নিয়ে সাত নম্বরে রয়েছে তারা। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের ঝুলিতে আছে ১৯ ম্যাচে ৪৬ পয়েন্ট।