কাউখালীতে করোনায় মৃত নারীকে গোসল করালেন ইউএনও

107

পিরোজপুরের কাউখালী উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মারাযাওয়া এক নারীকে গোসল করিয়ে মনবতার আর এক দৃষ্টান্ত স্থাপন করলেন উপজেলা নির্বাহী অফিসার মোছা. খালেদা খাতুন রেখা।

উপজেলার উজিয়ালখান গ্রামের সোলায়মান হোসেনের স্ত্রী রেখা বেগম ৯ জুলাই (শুক্রবার) করোনার আক্রান্ত হয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারাযান। দাফনের জন্য তার মৃতদেহ বাড়ী নিয়ে আসা হলেও গোসল করানোর জন্য কাউকে পাওয়া যায়নি। নিজ পরিবার,আত্মিয় স্বজনের সাথে সাথে প্রতিবেশীরা সকলেই যখন দুরে সরে গেলন। তখন ওই নারীকে গোসল করিয়ে কাফন পড়িয়ে দিয়ে মানবতার এক নতুন রেকর্ড সৃষ্ট করলেন কাউখালী উপজেলা নির্বাহী অফিসার মোছা.খালেদা খাতুন রেখা।

তিনি ২০২০ সালে করোনার প্রকোপ শুরু থেকে এ মহামারী মোকাবিলায় অকুতভয় সৈনিকের মত কাজ করে চলছেন।মানুষকে সচেতন করতে ছুটে যাচ্ছেন গ্রাম থেকে গ্রামে। হাটে বাজারে প্রচার প্রচারনায় অংশ নিচ্ছেন নিজেই। খাবারসহ সকল ধরনের সাহায্য সহায়তা নিয়ে ছুটে যাচ্ছেন হত-দরিদ্র অসহায় মানুষদের কাছে। শিক্ষার্থীদের লেখা পড়ার উপকরন পৌছে দিচ্ছেন বাড়ী বাড়ী গিয়ে। এ উপজেলাটি নদীমাতৃক এলাকায় হওয়ায় এসব কাজের জন্য তিনি তৈরি করে নিয়েছেন ট্রলার যার নাম দেয়া হয়েছে মানবতার তরি ও রোগীদের আনা নেওয়ার জন্য নৌ এম্বুলেন্স।