কিংবদন্তি পেলে আবারও হাসপাতালে

45

সময়টা ভালো যাচ্ছে না ব্রাজিল কিংবদন্তি পেলের। গেল সেপ্টেম্বরে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি, নেওয়া হয়েছিল আইসিইউতেও। সেখান থেকে ফিরেছেন খুব বেশিদিন হয়নি, এবার আবারও হাসপাতালমুখো হতে হয়েছে তাকে।

বৃহদান্ত্রে টিউমার ধরা পড়েছে তার, চিকিৎসার জন্য আবারও হাসপাতালে ভর্তি হতে হয়েছে তাকে। ব্রাজিলের সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে বর্তমানে ভর্তি আছেন তিনি।

তবে কিংবদন্তির এমন পরিস্থিতিতে শঙ্কার কিছু নেই বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তিন বারের বিশ্বকাপ বিজয়ী ৮১ বছর বয়সী এই কিংবদন্তির শারীরিক অবস্থা স্থিতিশীলই আছে। এমনকি কয়েক দিনের মধ্যে তাকে ছেড়েও দেওয়া হবে বলে জানিয়েছে অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতাল কর্তৃপক্ষ।

নিয়মিত শারীরিক পরীক্ষার জন্যই গেল সেপ্টেম্বরে তাকে নিয়ে যাওয়া হয়েছিল হাসপাতালে। সেখানে ধরা পড়ে বৃহদান্ত্রে টিউমার আছে তার, সেটা সরানো হয় অস্ত্রোপচারের মাধ্যমে। হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য জানিয়েই দিয়েছিল, কেমোথেরাপি চলবে তার।

তখন এক মাসের মতো সময় তাকে হাসপাতালে থাকতে হয়। এরপর তা ব্যক্তিগত টুইটারে জানিয়েওছিলেন পেলে, বলেছিলেন ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। তবে গত বুধবার আবার জানা যায় আবারও হাসপাতালে যেতে হয়েছে তাকে।

শুধু তাই নয়। শেষ কয়েক বছরে তাকে জনসম্মুখে দেখা যায়নি, কারণ তার নিম্নাঙ্গের সমস্যা। অনেক বছর ধরেই ভুগছেন নিতম্বের সমস্যায়, যে কারণে স্বাভাবিক চলাচলেও ব্যাঘাত ঘটেছে তার। সেটা ঢাকতেই কিনা শেষ কয়েক বছরে নিজ বাড়িতে স্বেচ্ছা নির্বাসন নিয়েছিলেন তিনি, জানাচ্ছিল স্থানীয় সংবাদ মাধ্যম।