কোভিডে আক্রান্ত আলজেরিয়ার প্রধানমন্ত্রী

40

সম্প্রতি দায়িত্ব নেওয়া উত্তর আফ্রিকার দেশ আলজেরিয়ার প্রধানমন্ত্রী আয়মান বেন আবদের রাহমানে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। দেশটির রাষ্ট্রায়ত্ত টিভি শনিবার প্রধানমন্ত্রীর করোনায় আক্রান্ত হওয়ার এই খবর নিশ্চিত করেছে।

রাষ্ট্রায়ত্ত টেলিভিশনের প্রতিবেদনে জানানো হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রধানমন্ত্রী আয়মান বেন আবদের রাহমানে। তিনি এখন এক সপ্তাহের কোয়ারেন্টাইনে চলে যাবেন। তবে বাড়িতে বসে ভার্চুয়ালি প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন তিনি।

মাত্র তিন দিন আগে সাবেক এই অর্থমন্ত্রী আলজেরিয়ায় নতুন সরকার গঠন করেছেন। গত ১২ জুন পার্লামেন্টারি নির্বাচনের পর সাবেক প্রধানমন্ত্রী আবদেল আজিজ জেরার্ড পদত্যাগ করার পর প্রধামন্ত্রীর দায়িত্ব নিতে না নিতেই করোনায় আক্রান্ত হলেন তিনি।

রাষ্ট্রায়ত্ত টেলিভিশনে আরও জানানো হয়েছে, প্রেসিডেন্ট আবদেল মাদজিদ তেববোউন দেশজুড়ে পুনরায় শারীরিক দুরত্ব ও মাস্ক পরার বিধি জারি করার জন্য তার প্রশাসনকে নির্দেশ দিয়েছেন। পাশাপাশি টিকাদান কর্মসূচি জোরদারের আহ্বানও জানিয়েছেন তিনি।

আফ্রিকার এই দেশটিতে করোনার সংক্রমণ তুলনামূলক কম। তবে বিশেষজ্ঞরা দেশটিতে আক্রান্ত ও মৃত্যুর সরকারি হিসাব নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। আলজেরিয়ায় এ পর্যন্ত আক্রান্ত ১ লাখ ৪৫ হাজার ২৯৬ জনের মধ্যে ৩ হাজার ৮২৪ জন মারা গেছেন।