কোরিয়ান ব্যান্ড বিটিএস এর নতুন রেকর্ড

79

দক্ষিণ কোরিয়ার কে-পপ ব্যান্ড বিটিএস একে একে ভেঙে দিচ্ছে সব রেকর্ড। আন্তর্জাতিক ফনোগ্রাফিক ফেডারেশন (আইএফপিআই)-এর তথ্য অনুযায়ী চলতি বছরের ডিজিটাল এবং বিপণি কেন্দ্র সব মিলিয়ে অ্যালবাম বিক্রির রেকর্ড সৃষ্টি করেছেন তারা।

“ম্যাপ অফ দ্য সউল সেভেন” নামক তাদের সর্বশেষ অ্যালবামটি আইএফপিআই এর তালিকায় অবস্থান করছে সবার উপরে। প্রতিষ্ঠান প্রধান নিবার্হী ফ্রান্সেস মোর এক বিবৃতিতে জানান “বিটিএস শুরু থেকেই আমাদের তালিকার প্রথম দুই স্থানে অনড় ছিল।

তবে “ম্যাপ অফ দ্য সউল সেভেন” তাদের ইতিহাস সৃষ্টি করেছে। ২০২০ সালের সব থেকে বেশি বিক্রিত অ্যালবাম বিটিএসের। এই ব্যান্ডদল কে আবারো শুভকামনা জানাই”।

করোনার এই পুরো বছরটি যেন ছিল বিটিএস এর। শুধু অ্যালবাম নয়, একক গান দিয়েও শুরু থেকেই বিলবোর্ড এর একক আধিপত্য বিস্তার করে গিয়েছে তারা। এ বছর গ্র্যামি অ্যাওয়ার্ডে নমিনেশনও মিলেছে বিটিএস এর । রবিবার (১৪ মার্চ) সংগীতাঙ্গনের মর্যাদাপূর্ণ এই অনুষ্ঠানে পারফরম্যান্সও করবেন তারা।

প্রসঙ্গত, তারাই প্রথম কোরিয়ান ব্যান্ড যারা বিলবোর্ড ২০০-এ প্রথম স্থানে অবস্থান করে তাদের স্টুডিও অ্যালবাম লাভ ইওরসেল্ফ: টিয়ার (২০১৮)-এর মুক্তির পর।