জন্মদিনে ক্যান্সার আক্রান্ত শিশুদের পাশে বিটিএস তারকা

79

কোরিয়ার গণ্ডি পেরিয়ে ‘বিটিএস’ এখন বিশ্বব্যাপী জনপ্রিয়। ব্যান্ডের সাত সদস্যের দলের বাইরেও ব্যাপক খ্যাতি রয়েছে। যারা গানের পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজেও নিজেদের নিয়মিত জড়িত রেখেছেন।

৯ মার্চ (মঙ্গলবার) ছিল ‘বিটিএস’-এর সদস্য সুগার জন্মদিন। দিনটি বন্ধু ও পরিবারের সঙ্গে কাটিয়েছেন এই তারকা। কিন্তু এখানে শেষ নয়। দিনটিকে আরও অর্থবহ করে তুলতে ক্যান্সার আক্রান্ত শিশুদের জন্য প্রায় ৮৮ হাজার মার্কিন ডলার অনুদান দিয়েছেন তিনি।

কোরিয়ার রাজধানী সিওল থেকে ৩০২ কিলোমিটার দূরে দেগু শহরের এক হাসপাতালে এই অর্থ অনুদান দিয়েছেন সুগা। হাসপাতাল থেকে জানানো হয়, অনেক ক্যান্সার আক্রান্ত শিশুর অর্থের অভাবে চিকিৎসা ঠিক মতো হয় না। সুগার এই অনুদান তাদের জন্য ব্যয় করা হবে।

সুগা প্রায় বিভিন্ন সময় অনুদান দিয়ে থাকেন। গত বছর ফেব্রুয়ারিতে করোনায় আক্রান্তের জন্য ১০০ মিলিয়ন ওন (কোরিয়ান মুদ্রা) সাহায্য করেছিলেন। এছাড়াও ২০১৯ সালে একই পরিমান অর্থ এক ক্যান্সার ফাউন্ডেশনে দান করেছিলেন।

গত কয়েক বছর ধরে কোরিয়ার এই ব্যান্ডটি পুরো বিশ্বে অনেক কনসার্ট করেছে। ২০২০ সালের সর্বোচ্চ অ্যালবাম বিক্রির তালিকায় রয়েছে তাদের ‘ম্যাপ অব দ্য সোল: ৭’। এছাড়া গত বছর কোরিয়ায় কনসার্ট করে সবচেয়ে বেশি আয় করেছে বিটিএস।

জনপ্রিয়তার পাশাপাশি বিপুল অর্থ আয় করছে ‘বিটিএস’। যার অনেকাংশ বিভিন্ন সামাজিক কাজে অনুদান দেন তারা। কখনও সেটি ব্যান্ডের পক্ষ থেকে, আবার কখনও সদস্যদের ব্যাক্তিগত তহবিল থেকে।