জাতির পিতার জন্মদিন উপলক্ষে টুঙ্গিপাড়ায় সাজসাজ রব

79

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সাজসাজ রব বিরাজ করছে। বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স ও টুঙ্গিপাড়া উপজেলা সদরকে বর্ণিল সাজে সাজানো হয়েছে।

নির্মাণ করা হয়েছে তোরণ। লাল সবুজের রং এ টুঙ্গিপাড়ার বিভিন্ন স্থাপনা সেজেছে। বঙ্গবন্ধুর জম্মবার্ষিকী উপলক্ষ্যে টুঙ্গিপাড়ায় উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়েছে।

জাতির পিতার জন্মদিন উপলক্ষে টুঙ্গিপাড়ায় সাজসাজ রব

এ বিষয়ে গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানান, আগামীকাল বুধবার সকাল ১০ টায় স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্ম বর্ষিকী উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের পক্ষে তাঁর সামরিক সচিব ও প্রধানমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রীর সামরিক সচিব টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। এসময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব আর্নার প্রদান প্রদান করা হবে। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করা হবে।

তিনি আরো জানান, জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সমাধিসৌধের পাবলিক প্লাজায় শিশু-কিশোর সমাবেশ অনুষ্ঠিত হবে। করোনার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে এ সমাবেশে যুক্ত প্রধান অতিথির বক্তব্য রাখবেন। পরে সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এ ছাড়া সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হবে।

জাতির পিতার জন্মদিন উপলক্ষে টুঙ্গিপাড়ায় সাজসাজ রব

অন্যদিকে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা শ্রদ্ধা নিবেদন করেছেন। এরপর তারা পবিত্র ফাতেহাপাঠ শেষে বঙ্গবন্ধু ও ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় পবিত্র দোয়া-মোনাজাত করেন। পরে সেখানে বঙ্গবন্ধুর জম্ম দিনের কেক কাটেন প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

এ সময় বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক জ্যোতি লাল কুরি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফরিদা পারভীন, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ সভাপতি সাফিয়া খাতুন, টুঙ্গিপাড়ার পৌর-মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি নাছিমা আক্তার রুবেল ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগমসহ জেলা ও উপজেলা মহিলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।