জিকে শামীমের জামিন নামঞ্জুর

47

অস্ত্র মামলায় এসএম গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীম ও তার দেহরক্ষী মো. দেলোয়ার হোসেনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৬ নভেম্বর) ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. রবিউল আলমের আদালতে তাদের আইনজীবীরা জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করেন।

সংশ্লিষ্ট আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী সাবিনা ইয়াসমিন দিপা এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, এদিন আদালতে সাক্ষ্য দিয়েছেন এ মামলার প্রথম তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আমিনুল ইসলাম ও জব্দ তালিকার সাক্ষী মমিন উদ্দিন। তাদের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আগামী ৬ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেছেন। এ নিয়ে মামলাটিতে ৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হলো।

মামলার অপর আসামিরা হলেন—মো. মুরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহিদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আমিনুল ইসলাম।

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর গুলশানে নিজ কার্যালয়ে সাত দেহরক্ষীসহ গ্রেপ্তার হন জি কে শামীম। পরে তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও অর্থপাচার আইনে তিনটি মামলা করা হয়। এসব মামলায় একাধিকবার জি কে শামীমকে রিমান্ডে নেওয়া হয়। ২০১৯ সালের ২৭ অক্টোবর র‌্যাব-১ এর এসআই শেখর চন্দ্র মল্লিক আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। গত বছর ২৮ জানুয়ারি আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জ গঠন করেন।