ঢাবি ভর্তি : রোববার পর্যন্ত আবেদন বন্ধ, বাড়বে সময়

121

কারিগরি জটিলতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অনলাইন আবেদন প্রক্রিয়া বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুর পৌনে ১টা থেকে বন্ধ রয়েছে। রোববার (১৪ মার্চ) রাত ৮টায় পুনরায় ভর্তি আবেদন কার্যক্রম শুরু হবে।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান জয়বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘আজ বেলা পৌনে ১টা থেকে আগামী রোববার রাত ৮টা পর্যন্ত ভর্তি আবেদন প্রক্রিয়া বন্ধ থাকবে। এরপর থেকে ফের অনলাইনে ভর্তির আবেদন করা যাবে। কয়েকদিন বন্ধ থাকায় ভর্তি আবেদনের সময় বৃদ্ধি করা হবে।

অধ্যাপক মুস্তাফিজুর রহমান বলেন, ‘এবার আবেদন প্রক্রিয়ার শুরুর প্রথমদিনে দ্বিগুণের চেয়ে বেশি আবেদন পড়েছে। প্রথম ৪৮ ঘণ্টায় পাঁচ ইউনিটে মোট ১ লাখ ৫ হাজারের বেশি আবেদন জমা পড়েছে। এর আগে এত পরিমাণ আবেদন কখনো পড়েনি। ফলে ওয়েবসাইটের বেশ চাপ পড়েছে। এ কারণেই মূলত এ অবস্থা তৈরি হয়েছে। গতবার পাঁচ ইউনিটে ২ লাখ ৭০ হাজার আবেদন পড়েছিল। এবার পাসের হার বেশি, এবার হয়তো সাড়ে তিন লাখ হতে পারে।