তর সইছে না তামিম-মুশফিকদের

66

১৪ দিনের কোয়ারেন্টিন শেষে পাঁচ দিনের ক্যাম্প করতে ক্রাইস্টচার্চ থেকে কুইন্সটাউন গেছে বাংলাদেশ দল। সেখানে স্কিল ক্যাম্প শেষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন ক্রিকেটাররা। কোয়ারেন্টিনে বন্দি থাকার পর আগামীকাল থেকে শুরু হওয়া স্কিল ক্যাম্পের দিকে তাকিয়ে তামিম-মুশফিকরা।

ক্রাইস্টচার্চে গত এক সপ্তাহ ছোট গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করলেও এখনও দলীয় অনুশীলন করার সুযোগ হয়নি বাংলাদেশের। এবার একসঙ্গে অনুশীলন শুরু হচ্ছে। এরপর নিজেদের মধ্যে দুই দলে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। তবে প্রস্তুতি ম্যাচে খেলোয়াড় কম থাকায় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কাছ থেকে স্থানীয় কিছু ক্রিকেটার নিয়ে দল সাজাবে টিম ম্যানেজমেন্ট।

কুইন্সটাউনের ক্যাম্পে নিজেদের ঝালাই করে নিতে মুখিয়ে ক্রিকেটাররা। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের কথাতেই তা স্পষ্ট, ‘আমাদের কয়েকটি অনুশীলন সেশন আছে সেখানে (কুইন্সটাউন), একটি ম্যাচও খেলবো আমরা। মুখিয়ে আছি সেসবের জন্য। কোয়ারেন্টিনে গত কয়েকদিনে ছোট গ্রুপে অনুশীলন করেছি আমরা। কাল (বৃহস্পতিবার) থেকে দল হিসেবে অনুশীলন করবো, সেদিকে তাকিয়ে আছি।’

কুইন্সটাউন থেকে ১৬ মার্চ প্রথম ওয়ানডে ভেন্যু ডানেডিনের উদ্দেশে যাত্রা করবে তামিমরা। ওখানে ২০ মার্চ প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ২৩ ও ২৬ মার্চ হবে বাকি দুটি ওয়ানডে, ভেন্যু যথাক্রমে ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটন। ক্রাইস্টচার্চের ম্যাচটি কেবল দিবারাত্রির।

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দু’দল। ম্যাচ তিনটি ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে যথাক্রমে নেপিয়ার, অকল্যান্ড ও হ্যামিল্টনে।