তামিমদের ওয়ানডের প্রস্তুতি ম্যাচ আজ

25

তাকাসিন্দা স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ে নির্বাচিত একাদশের বিপক্ষে আজ ওয়ানডে প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। দুপুর ১টায় ম্যাচটি শুরু হবে। টেস্ট সিরিজ শুরুর আগে এই মাঠেই একটি দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। এবার ৫০ ওভারের ম্যাচ খেলে অতিথিরা নিজেদের ঝালিয়ে নেবে।

টেস্ট ম্যাচ শেষ করার চার দিন পরই নামতে হচ্ছে ওয়ানডে সিরিজে। হাঁটুর চোটের কারণে টেস্ট ম্যাচে খেলা হয়নি তামিমের। ওয়ানডে অধিনায়ক তিন ম্যাচের সিরিজে খেলবেন। আজ প্রস্তুতি ম্যাচেও দলকে নেতৃত্ব দেবেন তিনি। ফিরবেন মুশফিকুর রহিমও।

টেস্ট ম্যাচে থাকলেও মুশফিক শুধুমাত্র প্রথম ইনিংসে ব্যাটিং করেছিলেন। বাকিটা সময় ড্রেসিংরুমে ছিলেন তিনি। ফিল্ডিং করতে পারেননি। তবে শেষ দুদিন নেটে পুরোদমে ব্যাটিং অনুশীলনের পাশাপাশি উইকেট কিপিংয়ে নিজেকে ঝালিয়ে নিয়েছেন। ফলে তার খেলা নিয়ে কোনো শঙ্কা নেই।

প্রস্তুতি ম্যাচে সেরা দল নিয়ে মাঠে নামার পরিকল্পনা বাংলাদেশের। দীর্ঘদিন সীমিত পরিসরের ক্রিকেট খেলছে না বাংলাদেশের ক্রিকেটাররা। এজন্য নিয়মিত একাদশের সেরা ক্রিকেটারদের নিয়েই মাঠে নামবে দল। তবে পরিস্থিতি বিবেচনায় যে কাউকেই মাঠে নামাতে পারে টিম ম্যানেজমেন্ট।

এদিকে আজ রাতে জিম্বাবুয়ের উদ্দেশ্যে রওণা হবেন ওয়ানডে স্কোয়াডের রুবেল হোসেন ও টি-টোয়েন্টির নতুন মুখ শামীম হোসেন পাটোয়ারি।

আইসিসি ওয়ানডে সুপার লিগের ম্যাচ হওয়ায় জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে বাংলাদেশের জন্য অতি গুরুত্বপূর্ণ। প্রতি ম্যাচ জিতলেই মিলবে ১০ পয়েন্ট। হারলেই ১০ পয়েন্ট হাতছাড়া। ১৬ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। শেষ দুটি ওয়ানডে হবে ১৮ ও ২০ জুলাই।