তেলের দাম বাড়ার প্রভাব সবখানে পড়বে: জাসদ

5
Concept de la chaîne humaine et de la solidarité avec un groupe de personnes alignées qui se donnent la main pour montrer que l’union fait la force.

সরকার হঠাৎ করে তেলের দাম বাড়িয়েছে উল্লেখ করে জাসদ নেতারা বলেন, তেলের দাম বাড়ানো মানে শুধুই তেলের দাম নয়, এর প্রভাব প্রতিটি পণ্যের ওপরই পড়বে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জাসদ ঢাকা মহানগর পূর্ব আয়োজিত এক মানববন্ধনে নেতারা এ কথা বলেন।

তারা বলেন, করোনার কারণে অর্থনীতিতে ধস নেমেছে। করোনা-পরবর্তী নিত্যপণ্যের দাম বেড়েছে। এমতাবস্থায় হঠাৎ করে তেলের দাম বাড়ানোর মতো হঠকারী সিদ্ধান্ত নিয়েছে সরকার।

‘আমরা এরশাদের সময় স্বৈরাচারবিরোধী আন্দোলন করেছি। কিন্তু বর্তমান সরকার যেভাবে দেশ চালাচ্ছে, এমন সরকারের জন্য আমরা আন্দোলন করিনি। যদি অচিরেই দ্রব্যমূল্য কমানোসহ ভাড়াবৃদ্ধির মতো হঠকারী সিদ্ধান্ত থেকে সরকার সরে না আসে, তাহলে বাংলাদেশ জাসদ আবারও জনতার কাতারে দাঁড়িয়ে আন্দোলন করতে বাধ্য হবে।’

মানববন্ধনে জাসদের স্থায়ী কমিটির সদস্য মঞ্জুর আহমেদ ও আনোয়ারুল ইসলাম বাবু, ঢাকা দক্ষিণের সভাপতি আব্দুস সালাম খোকন, পূর্বের সভাপতি আসাদুজ্জামান জাকির ও একাধিক নেতা উপস্থিত ছিলেন।