দিনে তাপমাত্রা কমলেও বাড়তে পারে রাতে

4

রাতের তাপমাত্রা বাড়ার ধারা অব্যাহত রয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা আরও বেড়েছে। তবে কমছে দিনের তাপমাত্রা। একই সঙ্গে সপ্তাহের শেষে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (১০ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে, ১১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। একদিন আগে রোববার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১০ ডিগ্রি সেলসিয়াস।

পৌষের শেষের দিকে শীতের তীব্রতা অনেকটাই কমে গেছে। রাজধানীতেও তেমন শীত অনুভূত হচ্ছে না। আবহাওয়াবিদরা জানিয়েছেন, বৃষ্টির পর শীত কিছুটা বাড়বে। তখন আবারও শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, সোমবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশের রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা এক থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। আগামী তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে বলেও পূর্বাভাস দিয়েছেন এই আবহাওয়াবিদ।

সোমবার সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস ছিল কক্সবাজারে।