ধাক্কা দিয়ে নামিয়ে দেওয়ায় রাইদার ৫০ বাস আটকে রেখেছেন শিক্ষার্থীরা

6

রাজধানীর রামপুরায় বিটিভি ভবনের সামনে রাইদা পরিবহনের একটি বাস থেকে এক শিক্ষার্থীকে ঘাড় ধাক্কা দিয়ে নামিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই পরিবহনের প্রায় ৫০টি বাস আটকে রেখেছেন শিক্ষার্থীরা।

সোমবার (১৫ নভেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে সড়কের একপাশে বাসগুলো থামানো অবস্থায় দেখা যায়। বর্তমানে রামপুরা থানায় সমঝোতার জন্য উভয়পক্ষকে ডেকে নেওয়া হয়েছে।

এর আগে দুপুর ১টা ২০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। এরপরই শিক্ষার্থীরা বাস আটকে দেয়। এতে ওই সড়ক দিয়ে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

যে শিক্ষার্থীকে হেনেস্তা করা হয়েছে তিনি ঢাকা ইমপিরিয়াল কলেজের ছাত্র বলে জানা গেছে।

 

এ বিষয়ে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, রাইদা পরিবহনের একটি বাস যখন বিটিভি ভবনের সামনে আসে, তখন বাসে থাকা এক শিক্ষার্থী চেকারকে হাফ ভাড়া নেওয়ার কথা বলেন। চেকার তা নিতে অস্বীকৃতি জানান। এসময় ওই শিক্ষার্থীকে বাস থেকে ঘাড় ধাক্কা দিয়ে নামিয়ে দেওয়া হয়। ওই শিক্ষার্থী তার আশপাশের বন্ধুদের ফোন দিয়ে বিষয়টি জানালে বেশ কয়েকজন শিক্ষার্থী এসে রাইদা পরিবহনের ৫০টি বাস আটকে দেন সড়কে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের আশ্বস্ত করলে তারা সড়ক থেকে সরে যায়। এখন বাস কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের নিয়ে বিষয়টি সমাধানে আলোচনা চলছে বলে জানান ওসি।