নারী বিশ্বকাপ বাছাই পর্বের প্রাথমিক দল ঘোষণা

45

আসন্ন নারী বিশ্বকাপের মূল পর্বে খেলতে হলে আগে বাছাইপর্বের বাধা পার করতে হবে বাংলাদেশ নারী দলকে। আগামী ১৬ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত জিম্বাবুয়ে বসবে বাছাইপর্বের এই আসর। বিশ্বকাপ বাছাইপর্বের জন্য ২০ সদস্যর প্রথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আইসিসি নারী বিশ্বকাপ বাছাই পর্বের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপের মূল পর্বে যেতে হলে লাল সবুজের মেয়েদের উতরাতে হবে বাছাই পর্ব। আগামী ১৬ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত জিম্বাবুয়ে বসবে বাছাইপর্বের এই আসর।

রোববার (১৯ সেপ্টেম্বর) এক বিবৃতির মাধ্যমে বাছাইপর্বের জন্য ২০ সদস্যর প্রথমিক দল ঘোষণা করেছে বিসিবি। ডাক পাওয়া নারী ক্রিকেটারদের নিয়ে আয়োজন করা হচ্চে ক্যাম্পের।  মূল দল ঘোষণার আগে প্রাথমিক স্কোয়াডে সুযোগ পাওয়া খেলোয়াড়রা দেশেই অনুশীলন করবেন ক্রিকেটাররা৷

২১ থেকে ২৫ তারিখ পর্যন্ত মিরপুরে ফিটনেস অনুশীলন দিয়ে শুরু হবে ক্যাম্প। এরপর ২৬ তারিখ করোনাভাইরাস পরীক্ষার পর আগামী ২৭ সেপ্টেম্বর সিলেটের উদ্দেশে যাবেন ডাক পাওয়া নারী খেলোয়াড়রা। সিলেটে ২৮ সেপ্টেম্বর থেকে  ১১ অক্টোবর পর্যন্ত ক্যাম্প চলবে। সিলেটে সালমারা নিজদের মধ্যে ভাগ হয়ে ৫টি পঞ্চাশ ওভারের প্রস্তুতি ম্যাচও খেলবেন।

২০ সদস্যর প্রথমিক দল: মুর্শিদা খাতুন, শামীমা সুলতানা, নিগার সুলতানা, ফারজানা হক পিংকি, রুমানা আহমেদ, রিতু মনি, নাহিদা আক্তার, সালমা খাতুন, জাহানারা আলম, লতা মন্ডল, সুরাইয়া আজমিন, নুজহাত তাসনিয়া, ফাহিমা খাতুন, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আক্তার, সুবর্ণা মোস্তারি, খাদিজা-তুল কুবরা, শারমিন আক্তার, পূজা চক্রবর্তী ও দিশা বিশ্বাস।