নিজে বাইক চালিয়ে সচিবালয়ে মাশরাফি

59

ক্রিকেটের পাশাপাশি মোটরসাইকেল প্রীতি রয়েছে মাশরাফি বিন মর্তুজার। ২২ গজের পাশাপাশি সময়-সুযোগ পেলে রাস্তায়ও ঝড় তুলেন ‘নড়াইল এক্সপ্রেস’।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়কত্ব ছাড়ার পর দীর্ঘদিন ধরে ক্রিকেটে অনিয়মিত মাশরাফি। তারমধ্যে নড়াইল-২ আসন থেকে সাংসদ নির্বাচিত হওয়ায় তার কাঁধে দায়িত্বও বেড়েছে ঢের।

এদিকে রাজধানীতে জ্যাম যেন নিত্যনৈমত্তিক ব্যাপার। ঠিক সময়ে গন্তব্যে পৌঁছাতে হিমশিম খেতে হয় সাধারণ কর্মজীবি মানুষদের। এবার সেই সাধারণ মানুষদের কাতারে দেখা গেলো মাশরাফিকে। কোনো প্রকার ‘ভিআইপি’ সুবিধা না নিয়ে মোটরসাইকেলে চড়ে সচিবালয়ে গেলেন দেশের ক্রিকেটের অন্যতম নায়ক।

কমলা রঙের পাঞ্জাবি, কালো হেলমেট পরে জ্যামের মধ্যে বাইকের ড্রাইভিং সিটে বসা মাশরাফির ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সঙ্গে তার পেছনে বসা আরেকজন। জ্যামের মধ্যে বাইকে বসে যেন ‘অপেক্ষার প্রহর’ গুণছেন দু’জনে।

মাশরাফির ছোট ভাই মোরসালিন মুর্তজা দু’টি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘নড়াইলের উন্নয়নের জন্য সচিবালায়ের উদ্দেশে। চেনা যায়?’

সোমবার (২২ মার্চ) সচিবালয়ে জরুরি কাজ ছিলো জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল থেকে আওয়ামী লীগের ব্যানারে নির্বাচিত সংসদ সদস্য মাশরাফির। জ্যামের কারণে দ্রুত গন্তব্যস্থলে পৌঁছানোর স্বার্থে নিজে মোটরসাইকেল চালিয়ে যথাসময়ে সচিবালয়ে পৌঁছান তিনি। মাশরাফির সেই সময়কার এই দু’টি ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।