পারিশ্রমিক বৈষম্য নিয়ে সামান্থার ক্ষোভ

64

রুপালি জগতে পারিশ্রমিক নিয়ে বৈষম্যের কথা অনেকদিন থেকেই আলোচনায়। অভিনেতাদের তুলনায় অভিনেত্রীরা কম পারিশ্রমিক পান— এই অভিযোগ প্রায় সব ইন্ডাস্ট্রিতেই।

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সামান্থা আক্কিনেনি। অসংখ্য দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি। কাজের স্বীকৃতিস্বরূপ জিতেছেন বিভিন্ন অ্যাওয়ার্ড। সম্প্রতি এক সাক্ষাৎকারে পারিশ্রমিক বৈষম্য নিয়ে তার ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

সামান্থা আক্কিনেনি বলেন, ‘যদি সেরা তিনজন অভিনেত্রীর মধ্যেও থাকেন, তবুও আপনার পারিশ্রমিক শীর্ষ ২০-এর মধ্যে নেই এমন একজন নায়কের তুলনায় কম হবে। কোনো অভিনেত্রী যদি পারিশ্রমিক বাড়ানোর কথা বলেন তাকে সমস্যা সৃষ্টিকারী হিসেবে ধরা হয়। কিন্তু, অপরদিকে কোনো নায়ক যদি পারিশ্রমিক বাড়ানোর কথা বলেন তাকে অসাধরণ মনে করা হয়।’

বর্তমানে ‘কাতুবাকুলা রেন্ডু কাদাল’ সিনেমার নিয়ে ব্যস্ত সামান্থা। পাশাপাশি ‘শকুন্তলাম’ সিনেমায় দেখা যাবে তাকে। সংস্কৃত ভাষার ‘অভিযানা শকুন্তলাম’ নাটক অবলম্বনে সিনেমাটি তৈরি হচ্ছে। রাজা দুষ্মন্ত ও শকুন্তলার প্রেম কাহিনি এতে তুলে ধরা হবে। সিনেমাটি পরিচালনা করবেন গুণাশেখর।

এই দুই সিনেমা ছাড়াও অশ্বিন সারাবানাম পরিচালিত একটি ভৌতিক সিনেমায় অভিনয় করবেন সামান্থা। এছাড়া ‘দ্য ফ্যামিলি ম্যান টু’ ওয়েব সিরিজে দেখা যাবে তাকে। এর মাধ্যমে ডিজিটাল প্ল্যাটফর্মে অভিষেক হবে তার।