পিএসজিকে জয়ে ফেরালেন এমবাপে

44

লিগে পরপর দুই ম্যাচ ড্র করে চার পয়েন্ট খুইয়ে ফেলেছিল প্যারিস সেইন্ট জার্মেই। তাদের জয়হীন যাত্রাটা বেশি দীর্ঘায়িত হতে দেননি ফরাসি তারকা কাইলিয়ান এমবাপে। তার জোড়া গোলের সুবাদে মোনাকোকে ২-০ ব্যবধানে হারিয়েছে পিএসজি।

উয়েফা চ্যাম্পিয়নস লিগে নিজেদের শেষ ম্যাচে লিওনেল মেসি ও কাইলিয়ান এমবাপের জোড়া গোলে বড় জয় পেয়েছিল প্যারিসের ক্লাবটি। এবার ফ্রেঞ্চ লিগে জয়ে ফেরার ম্যাচেও জড়িয়ে থাকলো মেসি-এমবাপের নাম। দুই গোলের একটিতে এসিস্ট ছিলো মেসির।

রোববার রাতে শক্তিশালী মোনাকোর বিপক্ষে জয়টা খুব একটা সহজ ছিল না পিএসজির জন্য। সমানে সমান লড়েছে মোনাকো। বল দখলের লড়াইয়ে দুই দল ছিল প্রায় সমান। এমনকি ১৩ বার গোলের জন্য শট নেয় মোনাকো। কিন্তু জালের দেখা পায়নি।

ম্যাচে লিড নিতে পিএসজির সময় লেগেছে ১২ মিনিট। ডি-বক্সের মধ্যে ফাউলের শিকার হন অ্যাঞ্জেল ডি মারিয়া। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সহজ সুযোগ পেয়ে সেটি কাজে লাগাতে ভুল করেননি তরুণ তারকা এমবাপে।

বিরতির ঠিক আগে এমবাপে-মেসির যুগলবন্দীতে ব্যবধান দ্বিগুণ হয়। মাঝমাঠে ফাঁকা জায়গায় বল পেয়ে সেটি ধরে এগিয়ে যান মেসি। ডি-বক্সের মধ্যে বাড়িয়ে দেন এমবাপের দিকে। বাকি কাজ সারতে ভুল হয়নি সময়ের অন্যতম সেরা ফরোয়ার্ডের।

দ্বিতীয়ার্ধে আর কোনো গোল হয়নি। এ ২-০ গোলে জয়ের পর ১৮ ম্যাচে ৪৫ পয়েন্ট পিএসজির। দুই নম্বরে থাকা মার্শেইর সংগ্রহ ১৭ ম্যাচে ৪২ পয়েন্ট। মোনাকো ১৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে অবস্থান করছে ৮ নম্বরে।