প্রথমবারের মতো ৬-০ গেমে হেরে ফেদেরারের বিদায়

38

কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছিলেন শেষ ষোলোর ম্যাচেও। বারবার ব্রেকপয়েন্ট আর ডিউসের বাধা পেরিয়ে সেদিন ঠিকই কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছিলেন রজার ফেদেরার। শেষ আটের ম্যাচে আর পারলেন না ইতিহাসের অন্যতম সেরা এ টেনিস তারকা।

বুধবার রাতে সেন্টার কোর্টে হওয়া এই ম্যাচে হুবার্ট হুরকাজের বিপক্ষে প্রথম দুই সেটে তাও লড়াই করেছেন ফেদেরার। কিন্তু শেষ সেটে যেন দাঁড়াতেই পারলেন না প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে ওঠা হুরকাজের সামনে।

প্রথমবারের ৬-০ গেমে কোনো সেট হেরে উইম্বলডন টেনিসের কোয়ার্টার থেকে বিদায় নিয়েছেন ফেদেরার। সবমিলিয়ে হুরকাজের জয় ৬-৩, ৭-৬ (৭-৪) ও ৬-০ গেমে। ক্যারিয়ারে প্রথমবারের মতো উইম্বলডনের সেমিতে উঠলেন এ পোলিশ তারকা।

ম্যাচটিতে প্রথম সেট ৩-৬ গেমে হারের পর দ্বিতীয় সেটে লড়াইয়ের আভাস দিয়ে টাইব্রেকার পর্যন্ত টেনে নেন ফেদেরার। কিন্তু সেখানে পিছলে পড়ে ৪-২ পয়েন্টে পিছিয়ে যান তিনি। সেটিই কাল হয়ে দাঁড়ায়। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেননি।

উইম্বলডন ক্যারিয়ারে প্রথমবারের মতো কোনো সেট হেরেছেন সরাসরি ৬-০ গেমে। যার ফলে বিদায়ঘণ্টা বেজে গেছে কোয়ার্টার ফাইনাল থেকেই।

দিনের অন্য কোয়ার্টার ফাইনালে মার্টন ফুচসোভিচকে ৬-৩, ৬-৪, ৬-৪ গেমে হারিয়ে সরাসরি সেটেই ম্যাচ জিতে নিয়েছেন শীর্ষ বাছাই নোভাক জকোভিচ। ফাইনালে ওঠার লড়াইয়ে খেলবেন দশম বাছাই কানাডার দেনিস শাপোভালোভের বিপক্ষে তিনি।