প্রবাসীদের নিয়ে গণশুনানি সোমবার

61

প্রবাসী বা এনআরবি বিনিয়োগকারীদের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন প্রক্রিয়া সহজ করতে ডিজিটাল প্ল্যার্টফর্মে যৌথভাবে গণশুনানির আয়োজন করেছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম প্রবাসীদের নিয়ে গণশুনানি আয়োজনের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

জানা গেছে, সোমবার (১৫ মার্চ) বিকাল ৩টায় এ গণশুনানি অনুষ্ঠিত হবে।

তথ্য মতে, গণশুনানিতে প্রবাসী বাংলাদেশি, কাস্টডিয়ান প্রতিনিধি, ডিপোজিটরি পার্টিসিপেন্ট, ট্রেকহোল্ডার, মার্চেন্ট ব্যাংকার্স ও স্টক এক্সচেঞ্জের প্রতিনিধিদের অংশগ্রহণ করতে অনুরোধ জানানো হয়েছে। শুনানিতে কাস্টোডিয়ান ব্যাংক এবং যেসব ব্রোকারদের নিটা অ্যাকাউন্ট রয়েছে, তারা যেন প্রবাসী বিনিয়োগকারীদের টাকা নিয়ে আইপিওতে আবেদন করতে পারে সে বিষয়টি আলোচনায় গুরুত্ব পাবে।

গণশুনানিতে অংশগ্রহণের জন্য রোববারের (১৪ মার্চ) মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। এ বিষয়ে ডিএসইর ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এ গণশুনানিতে স্বাগত বক্তব্য রাখবেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ। আর সমাপনী বক্তব্য রাখবেন বিএসইসির কমিশনার মো. আব্দুল হালিম। এছাড়া গণশুনানিতে বিএসইসির প্রতিনিধি হিসেবে নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম, ডিএসইর প্রতিনিধি হিসেবে প্রধান পরিচালনা কর্মকর্তা (সিওও) এম. সাইফুর রহমান মজুমদার, ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রতিনিধি হিসেবে সভাপতি শরিফ আনোয়ার হোসেন এবং ডিএসইর লিস্টিং অ্যাফেয়ার্স বিভাগের সিনিয়র ম্যানেজার মো. রবিউল ইসলাম অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।