ফুলহ্যামকে হারিয়ে শিরোপার আরো কাছে ম্যানসিটি

78

মৌসুম শেষে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপাটা ম্যানচেস্টার সিটির হাতেই যে উঠছে, এটা প্রায় নিশ্চিত। শনিবার রাতে ফুলহ্যামের মাঠে গিয়ে স্বাগতিকদের ৩-০ গোলে হারিয়ে এসেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

দুর্দান্ত এই জয়ে ৩০ ম্যাচ শেষে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ১৭ পয়েন্টের ব্যবধান গড়ে নিয়েছে তারা। ম্যানসিটির পয়েন্ট এখন ৭১। ২৮ ম্যাচ খেলে ম্যানইউর পয়েন্ট ৫৪। সমান সংখ্যক ম্যাচে লেস্টারের সংগ্রহ ৫৩ পয়েন্ট। ২৯ ম্যাচে চেলসির পয়েন্ট ৫১।

ম্যানসিটির হয়ে গোল তিনটি করেছেন জন স্টোনস, গ্যাব্রিয়েল হেসুস এবং সার্জিও আগুয়েরো। ফুলহ্যামের বিপক্ষে মূলতঃ গোল তিনটি ম্যানসিটি করেছে ম্যাচের দ্বিতীয়ার্ধে। প্রথমার্ধে ফুলহ্যামের জালই খুঁজে পায়নি তারা।

অন্যদিকে এই ম্যাচটি হচ্ছে সার্জিও আগুয়েরোর ফেরার ম্যাচ বলতে গেলে। কারণ, এই ম্যাচে গোল করার মধ্য দিয়ে ১৪ মাস পর গোলের স্বাদ নিতে পারলেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। ইনজুরির কারণে খেলাই হচ্ছে না তার এই মৌসুমে।

শনিবারের ম্যাচসহ পুরো মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে মোট ৫ ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছেন আগুয়েরো। এছাড়া ২০২০ সালের জানুয়ারিতে শেফিল্ডের বিপক্ষে করা গোলের পর এই প্রথম কোনো গোল করলেন তিনি।

প্রথমার্ধে গোল না পেলেও দ্বিতীয়ার্ধের শুরু থেকেই অন দ্য অ্যাকশনে ম্যানসিটি। ম্যাচের ৪৭তম মিনিটেই প্রথম গোলের সূচনা করেন জন স্টোন। এর প্রায় ১০ মিনিট পর ম্যানসিটির হয়ে দ্বিতীয় গোল করেন গ্যাব্রিয়েল হেসুস। এরপর ৬০ মিনিটে পেনাল্টি পায় ম্যানসিটি। স্পট কিক নিতে আসেন সার্জিও আগুয়েরো। তার শট সহজেই জড়িয়ে যায় ফুলহ্যামের জালে।