বছরের শেষ ম্যাচে বেনজেমার দর্শনীয় জোড়া গোল

11

চলতি বছরটা দুর্দান্ত কেটেছে রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমার। ক্লাবের জার্সি গায়ে একের পর এক দারুণ পারফরম্যান্স উপহার দিয়েছেন তিনি। ব্যতিক্রম হলো শেষ ম্যাচেও। বছরের শেষ ম্যাচটিতে বেনজেমার জোড়া গোলেই জয় নিয়ে মাঠ ছেড়ে লস ব্লাংকোসরা।

বুধবার রাতে অ্যাথলেটিকো বিলবাওয়ের মাঠে খেলতে গিয়ে রিয়ালের জয় ২-১ গোলের ব্যবধানে। দুইটি গোলই করেছেন বেনজেমা। মজার বিষয় হলো ম্যাচের তিনটি গোলই হয়েছে শুরুর দশ মিনিটের মধ্যে। এরপর বাকি ৮০ মিনিটে আর গোলের দেখা পায়নি কোনো দল।

ম্যাচের মাত্র চতুর্থ মিনিটেই দলকে আনন্দে ভাসান বেনজেমা। বাই লাইনের কাছাকাছি জায়গা থেকে কাট ব্যাক করে টনি ক্রুসকে দিয়েছিলেন ভিনিসিয়াস জুনিয়র। ক্রুস সেই বল এগিয়ে দেন বেনজেমার দিকে। প্রথম ছোঁয়ায় দর্শনীয় এক বাকানোর শটে দূরের পোস্ট ঘেঁষে বল জালে পাঠান ফ্রেঞ্চ তারকা।

এর মিনিট তিনেক পর আবার বেনজেমা, আবার রিয়ালের উল্লাস। এবার দায় বিলবাওয়ের বাজে ডিফেন্ডিংয়ের। এডেন হ্যাজার্ডের দুর্বল প্রচেষ্টা ঠিকভাবে ক্লিয়ার করতে পারেনি স্বাগতিকরা। ফিরতি বল পেয়ে মাটি ঘেঁষা আড়াআড়ি শটে ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা। চলতি লিগে এটি তার ১৫তম গোল।

দুই গোলে পিছিয়ে পড়ার পরেও দমে যায়নি বিলবাও। ম্যাচের দশ মিনিটেই ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে ব্যবধান কমান বিলবাওয়ের ওইহান সানসেট। তবে এরপর বাকি সময়ে আর রিয়ালের জন্য সে অর্থে বিপদ ঘটাতে পারেনি তারা। রিয়ালও পারেনি জালের ঠিকানা খুঁজে নিতে।

এ জয়ের ফলে টেবিলের শীর্ষে থেকে বড়দিনের ছুটিতে যাচ্ছে রিয়াল। লিগের ১৯ ম্যাচ শেষে ১৪ জয় ও ৪ ড্রয়ে তাদের সংগ্রহ ৪৬ পয়েন্ট। দুই নম্বরে থাকা সেভিয়ার ঝুলিতে রয়েছে ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট। রিয়ালের সমান ১৯ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে দশ নম্বরে বিলবাও।