বাংলার প্রতিটি ঘরে ছাত্রলীগের কর্মী আছে তাদেরকে উজ্জীবিত করতে হবে এমপি শাহে আলম

39

মো.সুজন মোল্লা,
বরিশালের বানারীপাড়ায় বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। ৪ঠা জানুয়ারী সকাল সাড়ে ৭টায় জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর সূচনা করা হয়।

পরে গৌরব, ঐতিহ্য ও সংগ্রামের ৭৪ বছর শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মো.শাহে আলম। এ সময় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রধান অতিথি বলেন, বাংলাদেশের প্রতিটি ঘরেই স্বাধীনতার স্ব-পক্ষের শক্তি (ছাত্রলীগের কর্মী) রয়েছেন। তাদের কাছে সরকারের উন্নয়ন-পরিকল্পনার কথা বলতে হবে। টানতে হবে ছাত্রলীগের পতাকাতলে।

পরে সংসদ সদস্য সহ অতিথি ও ছাত্রলীগের নেতৃবৃন্দরা কেক কেটে আনন্দ উৎসব করেণ। পরে সহস্রাধিক নেতাকর্মীর একটি আনন্দ শোভাযাত্রা পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেণ। সর্বশেষ সংগঠন ও দেশের মঙ্গল কামনায় দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মো.সুমন হোসেন মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফোরকান আলী হাওলাদারের দিক নির্দেশনায় পৌর ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন রাসেলের তত্বাবধানে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এটিএম মোস্তফা সরদার, পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক ও ভাইস চেয়ারম্যান মো. নুরুল হুদা, যুগ্ম-আহবায়ক মু. মুনতাকিম লস্কর কায়েস।

পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল চৌধুরীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মমিনুল কবির মিঠুন, যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদি হাসান উজ্জ্বল, সাইদুর রহমান সোহাগ, সাংগঠনিক সম্পাদক সুমন দেবনাথ ও সাগর আহম্মেদ সাজু, উপজেলা ছাত্রলীগ নেতা মনির হোসেন, সুমন সিদ্দিকী, যুবলীগ নেতা মিজানুর রহমান, চাখার ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আকন মাসুম বিল্লাহ, ফজলে রাব্বি, জাকারিয়া, মাসুম, চাখার সরকারি ফজলুল হক কলেজের ছাত্রলীগ নেত্রী রুবি তালুকদার, জামাল হোসাইন, এছাড়াও চাখার, ইলুহার, উদয়কাঠি, সৈয়দকাঠি, বাইশারী, সদর ইউনিয়নের এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রলীগসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।