বানারীপাড়ায় আওয়ামী লীগকে এগিয়ে নেয়ার প্রত্যয়ে গোলাম ফারুককে বরণ করলো কয়েক সহস্রাধিক নেতাকর্মী

14

মো. সুজন মোল্লা,বানারীপাড়া

বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগ অন্য যেকোন সময়ের চেয়ে আরও বেশি সাংগঠনিক শক্তি নিয়ে এগিয়ে যাবে এই দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে স্থানীয় কয়েক সহস্রাধিক নেতাকর্মী ও সমর্থকরা ২১ নভেম্বর সোমবার বেলা ১১টায় উপজেলা আওয়ামী লীগের নব নির্বাচিত সভাপতি ও উপজেলা পরিষদের চার বারের নির্বাচিত চেয়ারম্যান গোলাম ফারুককে কয়েক শতাধিক মোটরসাইকেল ও সি-ট্রাকের বহর নিয়ে উজিরপুর উপজেলার গুঠিয়া ব্রীজ এলাকা থেকে বরণ করে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে নিয়ে আসেন।

এসময় গোলাম ফারুক তার বক্তৃতায় তাকে দলের সভাপতি নির্বাচিত করায় মন্ত্রী পদ মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহবায়ক ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি জননেতা আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপিসহ দলটির সর্বস্তরের নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি দলকে সুশৃঙ্খল, সুসংগঠিত ও শক্তিশালী রূপে গড়ে তুলতে সবার কাছে সহযোগীতা কামনাও করেন। তিনি ছাড়াও এসময় উপজেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা ও যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত লাল কুন্ডু বক্তৃতা করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শেরেবাংলার দৌহিত্র একে ফাইয়াজুল হক রাজু, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সহ-সভাপতি খিজির সরদার ও আক্তার হোসেন মোল্লা, যুগ্ম সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও অধ্যাপক আশরাফুল হাসান সুমন, সাংগঠনিক সম্পাদক মামুন-উর-রশিদ স্বপন, জাকির হোসেন সরদার ও নুরুল হুদা। এছাড়াও বিভিন্ন ইউপির চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক, অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ স্থানীয় নেতাসহ সহস্রাধিক নেতাকর্মী এবং সমর্থকরা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ৯টায় গোলাম ফারুক বরিশালে আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির সহধর্মীনি জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহানারা আব্দুল্লাহ ও পরে দুপুর ২টায় চাখারে উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যক্ষ সৈয়দ আমিনুল ইসলাম জাকিরের কবর জিয়ারত ও পুষ্পার্ঘ অর্পণ করেন। প্রসঙ্গত,এক দশক পরে গত ২৯ অক্টোবর অনুষ্ঠিত বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে গোলাম ফারুক সভাপতি নির্বাচিত হন। তখন তিনি থাইল্যান্ডে চিকিৎসাধিন ছিলেন। সভাপতি নির্বাচিত হওয়ার পরে প্রথম বারের মত দলীয় নেতা-কমীরা তাকে কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন।