বানারীপাড়ায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতির স্মরণে দোয়া-মিলাদ অনুষ্ঠিত

10

বানারীপাড়া প্রতিনিধি॥
বরিশালের বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যক্ষ সৈয়দ আমিনুল ইসলাম জাকির স্যারে ১০ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে ১৮ সেপ্টেম্বর শনিবার সকালে উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং অঙ্গ সহযোগী সংগঠনের পক্ষ থেকে প্রয়াত এ নেতার কবরে ফুলেল শ্রদ্ধা ও বিকালে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চাখার ইউপির সাবেক চেয়ারম্যান খিজির সরদারের উদ্যোগে স্মরণসভা এবং দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

চাখার ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এ স্মরণ সভায় সাবেক ইউপি চেয়ারম্যান খিজির সরদার প্রয়াত অধ্যক্ষ সৈয়দ আমিনুল ইসলাম জাকির স্যারের বর্ণাঢ্য রাজনৈতিক ও কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন। তিনি বলেন, জাকির স্যার ছিলেন নির্মোহ এক নেতা যিনি আমৃত্যু আওয়ামী লীগকে সুসংগঠিত ও শক্তিশালী দলে রূপান্তর ও এলাকার উন্নয়ন সর্বোপরি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে গেছেন।
স্বরণ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চাখারের ইউপি চেয়ারম্যান সৈয়দ মজিবুল ইসলাম টুকু, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাষ্টার রুহুল আমিন, সদস্য সেলিম সরদার, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম জাকির ভেন্ডার,আওয়ামী লীগ নেতা আ. মালেক সরদার,রুস্তুম আলী সিকদার, শামসুল হক সিকদার সান্টু, মোশারেফ গাজী, সিদ্দিকুর রহমান, রফিকুৃল ইসলাম, আ. মতিন কাজী, আ. মন্নান গোমস্তা, প্রভাষক হারুন অর রশিদ, হানিফ সিকদার ও সেলিম হুজুর, ইউনিয়ন যুবলীগের আহবায়ক ফয়সাল সিকদার প্রমুখ। পরে প্রয়াত নেতার রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। চাখার দরবার শরীফের পীর মাওলানা রফিকুল ইসলাম দোয়া মোনাজাত পরিচালনা করেন।

অপরদিকে সকালে উপজেলার পশ্চিম চাখার গ্রামে উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং অঙ্গ সহযোগী সংগঠনের পক্ষ থেকে প্রয়াত আওয়ামী লীগ নেতা সৈয়দ আমিনুল ইসলাম জাকির স্যারের কবরে পুষ্পার্ঘ অর্পণ, কবর জিয়ারত ও দোয়া মোনাজাত করা হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা, সহ-সভাপতি মজিবর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক এটিএম মোস্তফা সরদার, সাংগঠনিক সম্পাদক ও চাখারের ইউপি চেয়ারম্যান সৈয়দ মজিবুল ইসলাম টুকু, সলিয়াবাকপুর ইউপি চেয়ারম্যান মাষ্টার সিদ্দিকুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু, আওয়ামী লীগ নেতা ডা. খোরশেদ আলম সেলিম, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুন্তাকিম লস্কর কায়েস, বর্তমান সহ-সভাপতি মোমিনুল কবির মিঠুন, পৌর ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন রাসেল মাল, সম্পাদক সজল চৌধুরী প্রমুখ।