বানারীপাড়ায় বিনা প্রতিদ্বন্ধিতায় কুদ্দুছ মোল্লা ইউপি সদস্য নির্বাচিত

381

মো. সুজন মোল্লা

 

বরিশালের বানারীপাড়া উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড থেকে ৪র্থ বারেরমতোসদস্য নির্বাচিত হয়েছেন মো. কুদ্দুছ হোসেন মোল্লা। তিনি এবার বিনা প্রতিদ্বন্ধিতায় সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সিনিয়র সহ-সভাপতি মরহুম খবির উদ্দিন মোল্লার ছেলে।

এই পরিবারটিই এ উপজেলায় আওয়ামী লীগের জন্য সর্বোচ্চ ত্যাগ শিকার করেছে। ১৯৭৫’র পরে যখন এখানে আওয়ামী লীগের রাজনীতি করতে বা আওয়ামী লীগের কথা বলতে কেউ সাহস পেতনা তখন খবির উদ্দিন মোল্লা বানারীপাড়া বন্দর বাজারে তার দ্বীতল বিশাল ঘরটি আওয়ামী লীগের রাজনীতি করার জন্য উন্মুক্ত করে দিয়ে সেখানে দলীয় সকল প্রকার কর্মসূচি পালন করতেন। এ কারনে যুগে যুগে বহু রাজনৈতিক ও হয়রানী মুলক মিথ্যে মামলার ঘানি টানতে হয়েছে মুজিব অন্তপ্রাণ এই পরিবারের সকল সদস্যকেই। এখনও সেই ঘরটির একটি কক্ষ আওয়ামী লীগের নেতা-কর্মীদের জন্য অফিস হিসেবে রেখে দেয়া হয়েছে। তারপরেও এই পরিবারটিকে রাজনৈতিকভাবে যাকে সূসম বন্টন বলা হয় সেটা দেওয়া হয়নি।

সদ্য সমাপ্ত ৪র্থ ধাপের পৌর নির্বাচনেও এই পরিবারটিই মাত্র পরিপূর্ণভাবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে বানারীপাড়ায় নিঃস্বার্থে কাজ করেছেন বলেও স্থানীয়দের কাজ থেকে জানাগেছে। এরাই মূলত বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামীলীগ পরিবার। আওয়ামী লীগের জন্য নিবেদিত এই পরিবারেরই সন্তান সলিয়াবাকপুর ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান কুদ্দুছ মোল্লা। তিনি এর আগে এই পরিষদের ৩বার নির্বাচিত সদস্য ছিলেন। এবারেও তিনি বিনা প্রতিদ্বন্ধিতায় সদস্য নির্বাচিত হয়েছেন। তার এ সাফল্যে বানারীপাড়া প্রেসক্লাব সহ বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।