বাপ্পির সঙ্গী মিতু

33
বর্তমান সময়ের চিত্রনায়ক বাপ্পি চৌধুরীর সঙ্গে জুটি বেঁধে ‘যন্ত্রণা’ সিনেমায় অভিনয় করছেন জাহারা মিতু। করোনার কারণে এ সিনেমার শুটিং স্থগিত রয়েছে। এবার ‘জয় বাংলা’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করতে যাচ্ছেন তারা।

মুক্তিযুদ্ধ নিয়ে প্রখ্যাত সাহিত্যিক ও অধ্যাপক মুনতাসির মামুনের কিশোর উপন্যাস ‘জয় বাংলা’ অবলম্বনে নির্মিত হচ্ছে এ সিনেমা। ২০২০-২১ অর্থ বছরে সরকারি অনুদানও পেয়েছে এটি। সিনেমাটি পরিচালনা করছেন কাজী হায়াৎ।

এ প্রসঙ্গে বাপ্পি চৌধুরী বলেন, ‘‘মুনতাসির মামুন স্যারের ‘জয় বাংলা’ উপন্যাস নিয়ে নতুন করে বলার কিছু নেই। এটি পর্দায় উপস্থাপন করবেন কাজী হায়াতের মতো বড় নির্মাতা। তাদের সঙ্গে যুক্ত হতে পারা সৌভাগ্যের বলে মনে করছি।’’

‘জয় বাংলা’ হতে যাচ্ছে কাজী হায়াতের ৫১তম সিনেমা। তার এ সিনেমায় সম্পৃক্ত হতে পেরে উচ্ছ্বসিত জাহারা মিতু। এ অভিনেত্রী বলেন, ‘‘জয় বাংলা’ উপন‌্যাস আমি অনেক আগেই পড়েছি। আমার প্রিয় উপন্যাসের মধ‌্য অন্যতম এটি। সেই উপন্যাসে এবার অভিনয় করব। ভাবতেই ভালো লাগছে।’’

টুঙ্গিপাড়া চলচ্চিত্রের ব্যানারে নির্মিত হবে ‘জয় বাংলা’। প্রযোজক হিসেবে রয়েছেন মিটু শিকদার। ঈদের পর করোনার অবস্থা স্বাভাবিক হলে ঢাকা ও ঢাকার পার্শ্ববর্তী এলাকায় সিনেমাটির শুটিং শুরু হবে।