বিএনপির লিফলেট বিতরণের কর্মসূচি শুরু

24

ডিজেল-কেরোসিনসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জনমত গড়তে দেশব্যাপী লিফলেট বিতরণের ৪১ দিনের কর্মসূচি শুরু করেছে বিএনপি। সোমবার (১৫ নভেম্বর) বেলা ১১টায় নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহানগর উত্তর-দক্ষিণ বিএনপির উদ্যোগে পথচারীদের মধ্যে লিফলেট বিতরণ করে এই কর্মসূচির উদ্বোধন করা হয়।

মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ সাংবাদিকদের বলেন, প্রায় ৪১ দিনব্যাপী এই লিফলেট বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি। আজ মহানগর উত্তর-দক্ষিণে কেন্দ্রীয়ভাবে এই কর্মসূচির উদ্বোধন হলো। ১৫ থেকে ১৯ নভেম্বর পর্যন্ত দেশব্যাপী এই কর্মসূচি চলবে। এরপর প্রতিটা অঙ্গ-সংগঠন বিতরণ করবে তিনদিন করে। ৪১ দিন এই কর্মসূচি চলবে আমাদের।

ডিজেল, কেরোসিনের দাম কমানো, দ্রব্যমূল্য কমানোর জন্য এই লিফলেট বিতরণের কর্মসূচি। গ্রামে-গঞ্জে, উপজেলা-থানা, ইউনিয়ন-ওয়ার্ডের প্রত্যেকটি জায়গায় রেলস্টেশন-লঞ্চঘাট, শপিংমল, রিকশা গ্যারেজ, হাটে-বাজারে সর্বত্র বিতরণ শুরু হয়েছে আজ থেকে।

বাসভাড়া বৃদ্ধি সরকারের ‘সাজানো নাটক’ হিসেবে অভিহিত করে আমান উল্লাহ বলেন, দেখানো হয়েছে পরিবহন স্টাইক হয়েছে সেজন্য বাসের ভাড়া, পরিবহন ভাড়া, লঞ্চের ভাড়া বৃদ্ধি করতে হবে। এই অনুযায়ী তারা (সরকার) ভাড়া বৃদ্ধি করেছে।

 

তিনি বলেন, আমাদের দাবি অনতিবিলম্বে ডিজেল-কেরোসিনের দাম কমাতে হবে। এই সরকার জনগণের নির্বাচিত নয়, তারা জনগণের কাছে দায়বদ্ধ নয়। এদেরকে অবশ্যই পদত্যাগ করে চলে যেতে হবে।

মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম বলেন, আমরা জনগণকে বলব, এই সরকারের বিরুদ্ধে প্রতিবাদমুখর হন। প্রতিবাদ না করলে এভাবে জনদুর্ভোগ সৃষ্টি করবে, জনগণের ওপর নিপীড়ন-নির্যাতন চালাবে। যেভাবে বেগম খালেদা জিয়া, তারেক রহমান ও বিএনপির ওপর করেছে ঠিক একইভাবে জনগণের ওপর করবে।

তিনি বলেন, শুধু তাই নয়, সাংবাদিকসহ সব পেশাজীবীদের ওপর সরকারের নিপীড়ন নির্যাতন বাড়বে। কাজেই এর বিরুদ্ধে সর্বস্তরের জনগণ নিয়ে আন্দোলন গড়ে তোলার জন্য আমরা লিফলেট বিতরণ কর্মসূচি শুরু করেছি।

লিফলেট বিতরণ কর্মসূচিতে বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আমিরুজ্জামান শিমুল, মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, উত্তরের সদস্য সচিব আমিনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।