বিএনপি ইসরায়েলপন্থী, বললেন হাছান মাহমুদ

62

বিএনপি ইসরায়েলপন্থী দল বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (১১ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে অনলাইনভিত্তিক সংগঠনকে ফোর্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, ১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনের ওপর যে হত্যাযজ্ঞ চালাচ্ছিল, আওয়ামী লীগ তার প্রতিবাদে সংসদে শোক ও নিন্দা প্রস্তাবের দাবি জানিয়েছিল। কিন্তু খালেদা জিয়া সরকার সেই দাবি মানেনি। এটাই প্রমাণ তারা ইসরায়েলপন্থী।

ড. মাহমুদ আরও বলেন, সরকার ইসরায়েলের কাছ থেকে কোনো অস্ত্র কেনেনি। একটি মহল দেশে গুজব ছড়াতে ব্যর্থ হওয়ায় মোটা অংকের টাকার বিনিময়ে আল-জাজিরায় এ প্রতিবেদনটি করায়। এটি গাঁজাখুরি রিপোর্ট। আমাদের দেশের তৃতীয় সারির, এমনকি অনলাইন টিভিতেও এর চেয়ে ভালো রিপোর্ট হয়।

দেশের চলমান উন্নয়ন দেখে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আগে দেশের প্রাকৃতিক দুর্যোগের কারণে বাংলাদেশ বিশ্ব মিডিয়ায় খবর হতো। এখন বাংলাদেশের উন্নয়ন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্যের কথা বিশ্ব মিডিয়ায় প্রচারিত হয়, যা অনেকের ভালো লাগে না। তারা সেজন্য ষড়যন্ত্রে লিপ্ত থাকেন।

করোনার টিকা নিয়ে বিএনপির নেতারা অপপ্রচার করেছেন উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, যারা টিকা নিয়ে গুজব ছড়াচ্ছিলেন তারা টিকা নিয়ে বলছেন—ফিলিং বেটার। তাদের লাগে কিনা জানি না, তবে তাদের দেখলে আমরা লজ্জা লাগে। অনেকে গোপনেও টিকা নিয়েছেন বলে শুনেছি।

আয়োজক সংগঠন কে-ফোর্সের প্রধান উপদেষ্টা মাহজাবিন খালেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন মেন্টর নাজমুস সাকিব ও তাসরিক মোহাম্মদ সিকদার, চিফ অ্যাডমিন শামসুদ্দোহা সরকার সোহাগ প্রমুখ।