বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করল আইসিসি, অধিনায়ক বাবর

7

রবিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডকে হারিয়ে অস্ট্রেলিয়ার শিরোপা জয়ের মধ্য দিয়ে শেষ হয়েছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া ৮ উইকেটে হারিয়েছে কেন উইলিয়ামসনদের। পাঁচবার ওয়ানডে বিশ্বকাপ জিতলেও এটিই অস্ট্রেলিয়ার প্রথম টি-টোয়েন্টি শিরোপা।

বিশ্বকাপ শেষে এবারের আসরের সেরা একাদশ নির্বাচন করেছে আইসিসি। সেই একাদশের অধিনায়ক করা হয়েছে পাকিস্তানের বাবর আজমকে। দলে উইকেটরক্ষক হিসেবে রাখা হয়েছে ইংলিশ তারকা জস বাটলারকে। টুর্নামেন্ট সেরার পুরস্কার জেতা ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেনার হিসেবে তাকে রাখা হয়েছে।

এই বিশ্বকাপে ভরাডুবি হয়েছে ক্রিকেটের অন্যতম পরাশক্তি ভারতের। এর ফলে কোনো ভারতীয়র জায়গা হয়নি এই একাদশে। বাংলাদেশের কারোও জায়গা হয়নি একাদশে। তবে শ্রীলঙ্কার দুইজন জায়গা করে নিয়েছেন।

একনজরে বিশ্বকাপের সেরা একাদশ:

১) ডেভিড ওয়ার্নার, ২) জস বাটলার (উইকেটরক্ষক), ৩) বাবর আজম (অধিনায়ক), ৪) চারিথ আসালাঙ্কা, ৫) এইডেন মার্করাম, ৬) মঈন আলী, ৭) ওয়ানিন্দু হাসারাঙ্গা, ৮) অ্যাডাম জাম্পা, ৯) জশ হ্যালেউড, ১০) ট্রেন্ট বোল্ট, ১১) এনরিখ নরকিয়া, দ্বাদশ খেলোয়াড়: শাহীন শাহ আফ্রিদি।