বৃষ্টি শেষে ফিরেই মোস্তাফিজের শিকার জশুয়া

57

হঠাৎ বৃষ্টিতে বেশ কিছুক্ষণ সময় খেলা বন্ধ থাকার পর ফের শুরু হয়েছে। আর ফিরেই নিজের দ্বিতীয় উইকেটের দেখা পেয়েছেন মোস্তাফিজুর রহমান।

বাঁহাতি পেসারের এবারের শিকার ক্যারিবীয় ওপেনার জশুয়া দা সিলভা।

ফিজের করা ইনিংসের পঞ্চম ওভারের দ্বিতীয় বলে অফ স্ট্যাম্পের বাইরের বল থার্ড ম্যান অঞ্চলে পাঠাতে চেয়েছিলেন জশুয়া, কিন্তু এর আগেই বল তালুবন্দি করেন গালিতে থাকা লিটন দাস। এর আগে আরেক ওপেনার সুনীল অ্যামব্রিসকে লেগ বিফোরের ফাঁদে ফেলে বিদায় করেন ফিজ।

বৃষ্টির পর খেলা শুরু হওয়ার পর নিজের অসমাপ্ত দ্বিতীয় ওভার শেষ করেন মোস্তাফিজ। এরপর রুবেল হোসেনের ওভার শেষে ফের আক্রমণে এসে দ্বিতীয় বলেই শিকার করেন জশুয়ার উইকেট।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭.৪ ওভারে ২ উইকেট হারিয়ে উইন্ডিজের সংগ্রহ ২৯ রান।

এর আগে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে টসে জিতে ফিল্ডিং বেছে নিয়েছে বাংলাদেশ। এই ম্যাচ দিয়েই ১০ মাস পর দেশের মাটিতে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট।

আইসিসির নতুন আসর ‘ওয়ানডে সুপার লিগ’-এর ম্যাচে বুধবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টাইগারদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচ দিয়ে দীর্ঘ বিরতির পর জাতীয় দলের জার্সিতে ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ওয়ানডে অধিনায়ক হিসেবে তামিম ইকবালের অভিষেক হলো এই ম্যাচ দিয়েই।

জৈব সুরক্ষা বলয়ে অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচে থাকছে না দর্শকের উপস্থিতি। কিন্তু তা সত্ত্বেও ম্যাচটিকে ঘিরে টাইগারভক্তদের উন্মাদনায় ঘাটতি নেই। এই ম্যাচে অভিষেক হয়েছে তরুণ পেসার হাসান মাহমুদের। বাংলাদেশের জার্সিতে ওয়ানডে অভিষেক হওয়া ১৩৪তম খেলোয়াড় তিনি।

বাংলাদেশ ওয়ানডে একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন কুমার দাশ, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: জেসন মোহাম্মদ (অধিনায়ক), সুনীল আমব্রিস (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বোনার, জশুয়া দা সিলভা, চেমার হোল্ডার, আকিল হোসেইন, আলঝেরি জোসেফ, কাইল মায়ার্স, আন্দ্রে ম্যাকার্থি, রভমেন পাওয়েল, রেইমন রেইফার।