বেগমগঞ্জে কেন্দ্র দখলের চেষ্টা, প্রার্থীসহ গুলিবিদ্ধ ৫

25

নোয়াখালীর বেগমগঞ্জের আলাইয়াপুর ইউনিয়নে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীসহ পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় তাৎক্ষণিক দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গুলিবিদ্ধরা হলেন- ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও বিদ্রোহী প্রার্থী আনিসুর রহমান (৪০), সাইফুল ইসলাম (২৬), আবদুস সবুর (৩৩), মামুনুর রশিদ (২৯) ও কামাল হোসেন (৪২)।

এ ছাড়া গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার সুলতানপুর গ্রামের শফিকুর রহমানের ছেলে ও বিদ্রোহী প্রার্থীর ভাই আলী (২৬) ও মোশাকপুর গ্রাামের সিরাজ মিয়ার ছেলে মিরাজ হোসেন (২৪)। পুলিশ জানায়, দুপুর সাড়ে ১২টার সময় সুলতানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা কেন্দ্র দখলের চেষ্টা করে। এ সময় তাদের ধাওয়া পাল্টা ধাওয়ায় স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আনিসুর রহমানের গায়ে গুলি লাগে। সংঘর্ষের সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে।

আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত বিদ্রোহী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আনিসুর রহমান অভিযোগ করে বলেন, বিভিন্ন কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেওয়া হয়। জোর করে ব্যালট ছিনিয়ে নিয়ে ভোট দেয় নৌকা প্রার্থীও লোকজন। এ বিষয়ে প্রশাসনের দায়িত্বশীলদের কাছে জানালেও তারা বলেন সুষ্ঠু ভোট হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক নয় দেখে আমি বাড়ি ফিরে যাওয়ার সময় পুলিশের সামনে সশস্ত্র অবস্থায় সাহেদের নেতৃত্বে আমার ওপর হামলা চালায়।

নোয়াখালী পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, আলাইয়াপুর ইউনিয়নের সুতালতানপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থীও লোকজন ঢোকার চেষ্টা করলে পুলিশ ৮-১০ রাউন্ড গুলি ছোড়ে। এসময় স্বতন্ত্র প্রার্থীর ভাইসহ দুজনকে গ্রেপ্তার করা হয়।