বেনজেমার জোড়া গোলে জিতল রিয়াল

70

যোগ করা সময়ে গোল করে প্রায় পয়েন্ট হারাতে যাওয়া দলকে জেতালেন করিম বেনজেমা। এর আগে পিছিয়ে পড়া রিয়াল মাদ্রিদের সমতাসূচক গোলটিও করেন এই ফরাসি ফরোয়ার্ড।

তারই নৈপুণ্যে এলচেকে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এল রিয়াল মাদ্রিদ। জিনেদিন জিদানের দল পেছনে ফেলল রোনাল্ড কোম্যনের বার্সেলোনাকে।
শনিবার লা লিগায় ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচটি ২-১ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ।

সোমবার রাতে হুয়েস্কার বিপক্ষে জিতলে ফের রিয়ালকে টপকে যাবে বার্সা। আর শনিবার রাতেই অ্যাতলেটিকো নামবে গেতাফের বিপক্ষে। তারা জিতলে ফের রিয়ালের সঙ্গে ব্যবধান ৮ হবে।

এদিন ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। বিরতির পর ৬১ মিনিটে কালভো সানরোমানের গোলে এগিয়ে যায় এলচে। ৭৩ মিনিটে রিয়ালকে সমতায় ফেরান বেনজেমা। এরপর জয়সূচক গোলটি তিনি করেন যোগ করা সময়ের প্রথম মিনিটে।

শীর্ষে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের চেয়ে ৮ পয়েন্ট পেছনে থেকে ম্যাচটি শুরু করেছিল দলটি। টানা দুই ম্যাচে ড্রয়ের পর এই জয়ের সুবাদে ২৭ ম্যাচে ৫৭ পয়েন্ট হলো রিয়ালের। তাতে অ্যাতলেটিকোর সঙ্গে পয়েন্টের ব্যবধান ৫-এ নেমে এলো।

এক ম্যাচ কম খেলে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাতলেটিকো। অন্যদিকে দলটির সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বার্সেলোনা।

মঙ্গলবার চাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে আতালান্তার মুখোমুখি হবে রিয়াল। ইতালিয়ান দলটির মাঠে প্রথম পর্বে জিতে কিছুটা ভালো অবস্থানে আছে জিদানের দল। আর এদিন এলচের বিপক্ষে পাওয়া জয়ের টাটকা স্মৃতিও নিশ্চয় ভালো অবস্থানে রাখবে বেনজেমা, রামোসদের।