ভক্তের কাণ্ডে দল থেকেই ছিটকে গেলেন মোস্তাফিজ, বাদ পড়লেন সাইফও

36

বেরসিক ভক্তের কর্মকাণ্ডে মাঠ থেকেই উঠে যেতে হয়েছিল মোস্তাফিজুর রহমানকে। এবার সেই অতি উৎসাহী ভক্তের কারণে দল থেকেই ছিটকে পড়েছেন তিনি। তার পরিবর্তে দলে ডাকা হয়েছে ডানহাতি পেসার কামরুল ইসলাম রাব্বিকে। শেষ টি-টোয়েন্টির দল থেকে বাদ দেয়া হয়েছে সাইফ হাসানকেও। তার পরিবর্তে দলে এসেছেন তরুণ ওপেনার পারভেজ ইমন।

পারভেজ ইমন কী করবেন? আদৌ ২২ নভেম্বর শেষ ম্যাচে একাদশে জায়গা হবে কি হবে না? তার জবাব দেবে সময়। তবে এখনকার খবর , প্রথমে ১৬ জনের মধ্যে জায়গা না পেলেও শেষ মুহূর্তে সাইফ হাসানের পরিবর্তে দলে ডাক পেয়েছেন তরুণ বাঁ-হাতি ওপেনার পারভেজ ইমন।

আগামী সোমবারের শেষ ম্যাচের জন্য ১৬ জনের দলে ডাকা হয়েছে পারভেজ ইমনকে। একই সঙ্গে দলে অন্তর্ভুক্ত হয়েছেন ডানহাতি মিডিয়াম পেসার কামরুল ইসলাম রাব্বিও।

প্রসঙ্গতঃ প্রথম দুই ম্যাচে সুযোগ পেয়েও যাচ্ছেতাই পারফরম্যান্স দেখালেন সাইফ হাসান। তুমুল প্রত্যাশা ছিল তাকে নিয়ে। কিন্তু প্রথম ম্যাচে ১ রান করার পর দ্বিতীয় ম্যাচে আউট হলেন কোনো রান না করেই।

আজ শনিবার খেলা শেষ হওয়ার ঘণ্টা চারেক পর, রাত ১০ টার দিকে হঠাৎ গুঞ্জন ছড়িয়ে পড়ে, সাইফ হাসানকে চট্টগ্রামে টেস্ট দলের সঙ্গে অনুশীলনে পাঠিয়ে দেয়া হচ্ছে বা হবে।

খবরের সত্যতা জানতে প্রধান নির্বাচকের সঙ্গে যোগাযোগ করা হলে মিনহাজুল আবেদিন নান্নু রাত ১১টা নাগাদ জানান, ‘হ্যাঁ, পারভেজ ইমন দলে এসেছে। আর সাইফকে যদি মনে করি, তাহলে চট্টগ্রামে টেস্ট দলের অনুশীলনে পাঠিয়ে দেয়া হতে পারে।’

তবে পাঠানো হবেই বা হয়েছেই- এমন কোনো নিশ্চয়তা দেননি নান্নু। তার শেষ কথা, শুধু পারভেজ ইমনই না আমরা কামরুল ইসলাম রাব্বিকেও দলে নিয়েছি।

কার জায়গায় কামরুল ইসলাম রাব্বি দলে আসবে? প্রধান নির্বাচকের জবাব, ‘মোস্তাফিজ তো খেলতে পারবে না। তাই আমরা কামরুল ইসলাম রাব্বিকে দলে ডেকেছি। মোস্তাফিজের ব্যাকআপ হিসেবে রাব্বি দলভুক্ত হয়েছে।’

তবে কি আজ মাঠে হঠাৎ ঢুকে পড়া অতি উৎসাহী দর্শক তার পদপ্রান্তে লুটিয়ে পড়ায় মোস্তাফিজের জৈব সুরক্ষা বলয় ভেঙে পড়ার কারণে বাদ দেয়া হলো? সে প্রশ্নের জবাব পরিষ্কার করেননি নান্নু। তবে, আগেই জানা গিয়েছিল, ভক্তের কাণ্ডে মোস্তাফিজের সুরক্ষা বলয় ভেঙে যাওয়ার কারণে সতর্কতা হিসেবে পুরো দলেরই করোনা টেস্ট করা হবে।

তা জানতে প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর কাছে প্রশ্ন রাখা হলে তিনি বলেন, ‘এ মুহূর্তে বলা যাচ্ছে না যে মোস্তাফিজ জৈব সুরক্ষা বলয়ের কারণেই বাদ। আমরা কাল রোববার সকালে পুরো দলের টেস্ট করাবো, তারপর বলা যাবে তার কোভিড জনিত সমস্যা আছে কি না?’

parvej emon and kamrul islam rabbi

তবে মোস্তাফিজের বিষয়ে পরিষ্কার করে দিয়েছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তিনি জাগো নিউজকে জানিয়েছেন, ‘মোস্তাফিজের সাইড স্ট্রেইন আছে। তাই ঝুঁকি না নিয়ে আমরা কামরুল ইসলাম রাব্বিকে দলে ডেকেছি।’

প্রসঙ্গতঃ শেষ টি-টোয়েন্টিতে যদি রাব্বি খেলার সুযোগ পান, তাহলে এটা হবে তার টি-টোয়েন্টিতে অভিষেক। কারণ, এর আগে তিনি ৭টি টেস্ট ম্যাচ খেললেও কোনো ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি খেলেননি। এছাড়া ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরের পর আর জাতীয় দলে ডাক পাননি তিনি।