মোহামেডানে যোগ দিয়ে মুশফিক-মাহমুদউল্লাহ যা বললেন

16

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) পরে আসর সামনে রেখে তারার হাঁট বসিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটারকে নিয়ে শক্তিশালী ও শিরোপাপ্রত্যাশী স্কোয়াড বানিয়েছে তারা। সাফল্য পেতে মরিয়া ক্লাবটি গত বছর সাকিব আল হাসানকে দলে ভিড়িয়ে দারুণ চমক উপহার দিয়েছিল। এবার তার সঙ্গে যুক্ত করেছে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদকে। সঙ্গে সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজকেও দলে নিয়েছে তারা।

মোহামেডানের সঙ্গে চুক্তিপত্রে সই শেষে নিজেদের প্রত্যাশা ও লক্ষ্যের কথা শুনিয়েছেন মুশফিক, মাহমুদউল্লাহরা। মুশফিক বলেন, ‘মোহামেডান অবশ্যই শীর্ষ দলগুলির একটি। শেষ কয়েক বছরে তারা সাফল্য পায়নি। এজন্যই এবার পরিকল্পনা করেছে ভালো ক্রিকেটারদের নিতে। আমি সৌভাগ্যবান ও সম্মানিত বোধ করছি। অবশ্যই চেষ্টা থাকবে শিরোপার জন্য লড়াই করার। যদিও অনেক ভাগ্যের ব্যাপার থাকে লিগে। তবে চ্যাম্পিয়ন হওয়ার জন্য যে ধরনের দল দরকার (তা গড়া হয়েছে)… দল হিসেবে পারফর্ম করতে পারলে অবশ্যই শিরোপা আমাদের হবে।’

মাহমুদউল্লাহ বলেন, ‘অবশ্যই চ্যাম্পিয়নশিপের জন্য আমরা খেলব। আমি আছি, মুশফিক, তাসকিন, সৌম্য আছে, সাকিব যোগ দিবে। আরও অনেক ভালো ক্রিকেটার নিয়ে এবার দল গঠন করেছে মোহামেডান। আশা করি, ভালো ক্রিকেট খেললে চ্যাম্পিয়ন হওয়ার আশা রাখতে পারি। মোহামেডান সবসময়ই ঘরোয়া ক্রিকেটে অনেক বড় নাম। আগে একবারই এই ক্লাবে খেলার সৌভাগ্য হয়েছিল। এবার নিয়ে দ্বিতীয়বার হবে। অনেক ভালো ক্রিকেট খেলে আমরা যেন মোহামেডানের সমর্থকদের চ্যাম্পিয়নশিপের স্বাদ দিতে পারি, এটাই থাকবে লক্ষ্য।’

অনেক বছর ধরে ক্রিকেটে সাফল্য নেই মোহামেডানের। ২০০৯-১০ মৌসুমে তারা জিতেছিল সবশেষ শিরোপা। এজন্য জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে শক্তিশালী দল তৈরি করেছে। তবে আগামী মৌসুমে তাদের পাওয়া যাবে কি না তা নিয়ে রয়েছে সংশয়।

পরবর্তী ঢাকা লিগ মার্চে করার পরিকল্পনা বিসিবির। সেই সময়ে জাতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফর থাকায় তারকা ক্রিকেটারদের দলে ভেড়ালেও কতজনকে পাওয়া যাবে সেটা নিয়ে বিরাট প্রশ্ন থেকেই যায়।