ময়মনসিংহ ও রাজশাহীতে করোনায় আরও ১১ মৃত্যু

25

দেশে করোনা মহামারির প্রকোপ কিছুটা হলেও কমতে শুরু করেছে। এরই ধারাবাহিকতায় গত ২৪ ঘন্টায় ময়মনসিংহ ও রাজশাহীতে করোনায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ময়মনসিংহে ৬ জন ও রাজশাহীকে ৫ জন রোগী রয়েছে। বিস্তারিত প্রতিনিধির পাঠানো খবরে-

ময়মনসিংহ :  ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজ (মমেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি আরও জানান, হাসপাতালের করোনা ইউনিটে রোগীর চাপ অনেকটা কমেছে। আইসিইউতে ৫ জনসহ মোট ১১০ জন রোগী করোনা ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে, ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. মো. নজরুল ইসলাম জানান, গতকাল শুক্রবার ময়মনসিংহ মেডিক‌্যাল কলেজের পিসিআর ল্যাব ও হাসপাতালে অ‌্যান্টিজেন টেস্টে মোট ৩৬০টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৭ শতাংশ।

রাজশাহী : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে আক্রান্ত হয়ে একজন ও উপসর্গ নিয়ে মারা যান চারজন।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহীর একজন, নাটোরের দুইজন, নওগাঁর একজন ও পাবনার একজন রামেকের করোনা ইউনিটে মারা গেছেন। করোনায় মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেওয়া হয়েছে।

নতুন রোগী ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ১৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন। রামেকের করোনা ইউনিটে করোনা আক্রান্ত হয়ে ৫৮ জন ও উপসর্গ নিয়ে রোগী ভর্তি রয়েছেন ৯৭ জন। গত ২৪ ঘণ্টায় মোট ২৪০টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ১৫৫ জন।

করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ৯৪টি নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে, মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ১৮৫ জনের নমুনা পরীক্ষায় ১০ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৭ দশমিক ৬১ শতাংশ।