যুক্তরাষ্ট্রে বড়দিনের প্যারেডে ঢুকে পড়লো গাড়ি, হতাহত ৪৫

39

যুক্তরাষ্ট্রে বড়দিনের একটি প্যারেডের মধ্য দিয়ে গাড়ি চালিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় রবিবার সন্ধ্যায় উইসকনসিনের ওয়াউকেশা-তে এ ঘটনা ঘটে। এতে ৪৫ জন হতাহত হয়েছে। এর মধ্যে পাঁচ জন নিহত এবং ৪০ জন আহত হয়েছে। সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, এদিন ওয়াউকেশা-তে ক্রিসমাসের প্যারেডে লোকজন আনন্দে মেতে উঠেছিল। এক পর্যায়ে একটি লাল এসইউভি গাড়ি পার হওয়ার জন্য হর্ন দিচ্ছিল। পরে গাড়িটি প্যারেডের মধ্যে তুলে দেওয়া হলে হতাহতের ঘটনা ঘটে। পুলিশের পক্ষ থেকে প্যারেডে গাড়ি ঢুকে পড়া ও হতাহতের খবর নিশ্চিত করা হয়েছে।

আহতদের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানান স্থানীয় পুলিশ প্রধান ডেনিয়েল থমসন। তবে পরিবারের সদস্যদের না জানানো পর্যন্ত নিহতদের নাম, পরিচয় প্রকাশে অস্বীকৃতি জানিয়েছেন তিনি।

প্রেসিডেন্ট জো বাইডেনকেও এদিনের ঘটনা অবহিত করা হয়েছে।

প্যারেডে ঢুকে পড়া গাড়িটি এরইমধ্যে শনাক্ত করতে সমর্থ হয়েছে পুলিশ। এ ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। আক্রান্ত এলাকাটিকে নিরাপদ ঘোষণা করা হয়েছে। তারপরও সোমবার ওয়াকেশায় সব সরকারি স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিনের ঘটনাকে অত্যন্ত বেদনাদায়ক হিসেবে আখ্যায়িত করেছেন শহরের মেয়র শন রেলি।

এরইমধ্যে ঘটনার তদন্ত শুরু হয়েছে। পুলিশ প্রধান ডেনিয়েল থমসন জানান, তদন্ত একেবারেই প্রাথমিক পর্যায়ে রয়েছে। এতে সাহায্য করছে এফবিআই।