যুক্তরাষ্ট্রে ম্যাসাজ পার্লারে গুলি, নিহত ৮

53

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের রাজধানী আটলান্টায় ম্যাসাজ পার্লারে গোলাগুলিতে ৮ জন নিহত হয়েছেন। শহরের তিনটি ম্যাসাজ পার্লারে পৃথক হামলায় স্থানীয় সময় মঙ্গলবার (১৬ মার্চ) এই ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে কয়েকজন এশীয় বংশোদ্ভূত রয়েছেন। এ ঘটনায় দক্ষিণ-পশ্চিম জর্জিয়া থেকে ২১ বছর বয়সী এক সন্দেহভাজন যুবককে আটক করেছে পুলিশ।

আটলান্টার পুলিশ প্রধান রডনি ব্রায়ান্ট বলেছেন, উত্তর-পূর্ব আটলান্টার একটি স্পা-তে গোলাগুলিতে তিনজন নিহত হয়েছেন। নিহতরা এশিয়ান হতে পারেন বলেও জানান তিনি।

এদিকে নিহতদের মধ্যে ৬ জন এশিয়ান নারী রয়েছেন বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

পুলিশ জানিয়েছে, আটলান্টার পুলিশ কর্মকর্তারা স্থানীয় সময় মঙ্গলবার বিকেল ৫টা ৫০ মিনিটে একটি ম্যাসাজ পার্লারে ডাকাতির খবর পান। পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে পাশাপাশি দুটি ম্যাসাজ পার্লারে গুলির ঘটনা ঘটেছে বলে জানতে পারে। এর মধ্যে একটি পার্লারে তিনজন এবং অপর একটিতে এক নারী গুলিতে নিহত হয়েছেন।

এদিকে চেরোকি কাউন্টি শেরিফের অফিসের মুখপাত্র ক্যাপ্টেন জে বেকার জানান, এই ঘটনার আগে বিকেল ৫টার দিকে আটলান্টা থেকে প্রায় ৩০ মাইল (৫০ কিলোমিটার) উত্তরে আওয়ার্থের ইয়াং এশিয়ান ম্যাসাজ পার্লারে ৫ জনকে গুলি করা হয়। বেকার জানান, নিহতদের মধ্যে দুজন মারা গেছে এবং তিনজনকে একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে ২ জন মারা গেছেন।

বেকার বলেন, অ্যাওয়ার্থের ঘটনায় সন্দেহভাজন এক ব্যক্তি ধরা পড়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় চেরোকি কর্মকর্তারা উডস্টকের ২১ বছর বয়সের রবার্ট অ্যারন লংয়ের ছবি প্রকাশ করেছেন।

বেকার বলেন, উডস্টকের সন্দেহভাজন রবার্ট অ্যারন লংকে আটলান্টা থেকে প্রায় ১৫০ মাইল (২৪০ কিলোমিটার) দক্ষিণে ক্রিসপ কাউন্টি থেকে আটক করা হয়েছে।