রোববার সকালে দেশে ফিরছেন সাকিব

105

অসুস্থ শ্বশুরকে দেখতে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের শেষ দুই ম্যাচ না খেলেই চলে গিয়েছিলেন যুক্তরাষ্ট্র। ফলে সাকিব আল হাসানকে ছাড়াই ম্যাচগুলো খেলতে হয় জেমকন খুলনাকে। তবে চ্যাম্পিয়ন হতে সমস্যা হয়নি খুলনার। ফেবারিট ও কাগজে কলমের এক নম্বর দল গাজী গ্রুপ চট্টগ্রামকে হারিয়ে শিরোপা জিতেছে খুলনা।

কিন্তু দূর্ভাগ্য সাকিবের, বিমানে থাকতেই পেয়েছেন দুঃসংবাদ। যুক্তরাষ্ট্র গিয়ে আর শ্বশুর মমতাজ আহমেদকে জীবিত পাননি তিনি। সাকিব সেখানে পৌঁছানোর আগেই পরপারে পাড়ি জমান সাকিবের যুক্তরাষ্ট্র প্রবাসী শ্বশুর মমতাজ আহমেদ। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ফাইনাল না খেলে শুধু স্ত্রী ও শ্বশুরবাড়ির আত্মীয়স্বজনকে সান্তনা দেয়াই সার হয়।

এদিকে দেখতে দেখতে চলে আসছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ। আগামী ১০ জানুয়ারি রাজধানী ঢাকায় আসবে ক্যারিবিয়রা। একইদিন শুরু হবে জাতীয় দলের অনুশীলন। তাই আর পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্র থাকা সম্ভব হচ্ছে না বিশ্বসেরা অলরাউন্ডারের।

আগামীকাল (৩ ডিসেম্বর) রোববার সকালেই রাজধানী ঢাকা ফিরছেন সাকিব। রোববার সকাল ১০টায় কাতার এয়ারওয়েজের (কিউআর-৬৪০) ফ্লাইটে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখার কথা সাকিবের। তার এক ঘনিষ্ট সূত্র এ খবর নিশ্চিত করেছে। সাকিবের সঙ্গে তার মা শিরিন আক্তারও দেশে ফিরবেন।

দেশে আসার আগেই অবশ্য নিজের ভক্ত-সমর্থকদের দারুণ এক সুখবর দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। নতুন বছরের প্রথম দিনেই জানিয়েছেন, তৃতীয় সন্তানের বাবা হতে চলেছেন তিনি। শুক্রবার সাকিব নিজেই জানিয়েছেন এ খবর।