লিভারপুলকে টপকে ৮ বছর পর শীর্ষে ইউনাইটেড

103

চলতি মৌসুমে প্রথমবারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে ওঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। পল পগবার গোলে বার্নলিকে ১-০ ব্যবধানে হারিয়ে লিভারপুলকে টপকে গেছে ওলে গানার সুলশারের দল।

বার্নলির মাঠ টার্ফ মুরে শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে ইউনাইটেড। অবশ্য তাতেও প্রথমার্ধে গোলশূন্য ব্যবধানে মাঠ ছাড়তে হয় তাদের। বিরতির পরও কোনোভাবে বার্নলির রক্ষণভাগে ফাটল ধরাতে পারছিল না রেড ডেভিলরা।

তবে ৭১তম মিনিটে কাঙ্খিত গোলের দেখা পায় সুলশারের দল। মার্কাস রাশফোর্ডের দুর্দান্ত এক ক্রস থেকে ভলিতে জাল খুঁজে নেন পগবা। বার্নলি সমতায় ফেরার তিনবার সুযোগ পেলেও শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখে গুরুত্বপূর্ণ ৩ পয়েন্ট আদায় করে নেয় ইউনাইটেড।

এই জয়ে গত মৌসুমের চ্যাম্পিয়ন লিভারপুলকে পেছনে ঠেলে ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান দখল করল রেড ডেভিলরা। সমান ম্যাচে অলরেডদের পয়েন্ট ৩৩।

লিগের ১৭ রাউন্ড শেষে ইউনাইটেড সর্বশেষ প্রিমিয়ার লিগের শীর্ষে ওঠেছিল ২০১২/১৩ মৌসুমে। স্যার আলেক্স ফার্গুসনের অধীনে সেবারই শেষ প্রিমিয়ার লিগ জিতেছিল তারা। এবার ৮ বছর পর স্যার ফার্গুসনেরই শিষ্য সুলশারের অধীনে প্রথমবার সিংহাসনে বসল ইউনাইটেড।