সরকারের নির্দয়-নির্মমতার জবাব দেবে জনগণ: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। চিকিৎসার জন্য তার বিদেশে যাওয়া জরুরি। তাকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি না দিয়ে অমানবিক কোনো পথে পা বাড়ালে মানুষ রাস্তায় নামবে। সরকারের নির্দয়-নির্মমতার উপযুক্ত জবাব দেবে।

তিনি বলেন, দেশের কোটি কোটি মানুষ, তৃণমূল থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত হাটে-ঘাটে-মাঠে, জনপদে জনপদে জাতীয়তাবাদের মানুষ গিজগিজ করছে। আপনারা কেউ রেহাই পাবেন না।

বুধবার (১৭ নভেম্বর) নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

জাতীয় সংসদে আইনমন্ত্রী আনিসুর হকের দেওয়া বক্তব্য নিয়ে প্রশ্ন তুলেছেন রুহুল কবির রিজভী। এ প্রসঙ্গে তিনি বলেন, গতকাল (মঙ্গলবার) আইনমন্ত্রী বলেছেন, বিদেশ যেতে হলে আবার কারাগারে গিয়ে আবেদন করতে হবে। কোন আইনে আছে? আপনি মিথ্যা কথা বলছেন।

আইনমন্ত্রীর উদ্দেশে রিজভী বলেন, আপনি (আইনমন্ত্রী) এই কথা বলছেন। তাহলে শেখ হাসিনা (তৎকালীন বিরোধী দলীয় নেতা) কী করে মঈনউদ্দিন-ফখরুদ্দিনের আমলে বিদেশে গিয়েছিলেন? আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক আব্দুল জলিল সাহেব কীভাবে সিঙ্গাপুর চিকিৎসার জন্য গিয়েছিলেন? সেইদিন কোন আইন গিয়েছিলেন তারা? আপনি তো মঈনউদ্দিন-ফখরুদ্দিনের আমলে দুদকের প্রধান আইনজীবী ছিলেন।

তিনি বলেন, দেশের বিশিষ্ট রাজনীতিবিদ আ স ম আবদুর রব কারাগারে থাকা অবস্থায় তিনি চিকিৎসার জন্য দেশের বাইরে গিয়েছিলেন। অসংখ্য দৃষ্টান্ত আছে, অসংখ্য উদাহরণ আছে।