সিসিইউতে খালেদা জিয়া

28

সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) রাখা হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। শনিবার রাতে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে নেওয়া হয়। বিএনপির একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

বিএনপির ওই সূত্র জানায়, রাত সোয়া ১২টার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম হাসপাতালে যান। এর এক ঘণ্টার মধ্যে ডাক্তার এফ এম সিদ্দিকী, ডাক্তার সামসুল আরেফিন, খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক মামুন হাসপাতালে যান। রাত দেড়টার দিকে মির্জা আব্বাসও সেখানে যান। এর আগে থেকেই ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন ও খালেদা জিয়ার পুত্রবধূ সৈয়দা শর্মিলা রহমান সিঁথি সেখানে ছিলেন। পরে রাত আড়াইটার দিকে খালেদা জিয়াকে এন্ডোসকপির জন্য হাসপাতালটির ৮ তলায় নেওয়া হয়। পরে পরীক্ষা শেষে তাকে ৪ তলার সিসিইউতে রাখা হয়েছে।

এর আগে চিকিৎসার ফলোআপের জন্য গতকাল শনিবার বিকেলে তাকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। পরে তাকে হাসপাতালটির ব্লক ‘বি’-এর সাত হাজার ২০৫ নম্বর কেবিনে ভর্তি করা হয়।

এর আগে জ্বরে আক্রান্ত হলে, গত ১২ অক্টোবর খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ৭ নভেম্বর সন্ধ্যায় তাকে বাসায় নিয়ে আসা হয়। তার আগে করোনায় আক্রান্ত হলে, ২৭ এপ্রিল তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে ১৯ জুন রাতে গুলশানের বাসভবনে ফেরেন খালেদা জিয়া।