স্থগিত হয়ে গেল ভারতের অস্ট্রেলিয়া সফর

44

নতুন বছরের প্রথম মাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হওয়ার কথা ছিল ভারত ও অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দলের। কিন্তু এ সিরিজটি আগামী মৌসুম পর্যন্ত স্থগিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তবে পুনঃনির্ধারিত তারিখ এখনও ঠিক করেনি তারা।

চলতি বছরের ফেব্রুয়ারিতে হতে যাওয়া নারী বিশ্বকাপের কথা মাথায় রেখে এ সফরটি করার পরিকল্পনা রেখেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ার ফলে এ সফরের প্রতি তাদের আগ্রহ কমে গেছে। যে কারণে সফরটি এখন আর আলোর মুখ দেখছে না।

গত ৮ মার্চ অস্ট্রেলিয়ার মাটিতে হওয়া নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে সবশেষ মাঠে নেমেছিল ভারতীয় নারী ক্রিকেট দল। এ সিরিজ দিয়ে মাঠে ফেরার আশা থাকলেও, সেটি এখন কবে তার কোনো নিশ্চিত তথ্য নেই।

তবে একটি সুখবর অবশ্য দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী নিক হকলি। তিনি আশা করছেন, স্থগিত হওয়া এ সিরিজটিতে পরেরবার ম্যাচ সংখ্যা বাড়াবেন। তিন ওয়ানডের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি যোগ করার ব্যাপারে আশাবাদী তিনি।

এদিকে ভারতীয় নারী ক্রিকেট দলের সফর স্থগিত হলেও, চলতি মাসেই মাঠে ফিরছে তাদের চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে আগামী ১১ জানুয়ারি ডারবানের উদ্দেশে দেশত্যাগ করবে তারা।পরে ২০ জানুয়ারি থেকে শুরু হবে মাঠের খেলা। যা শেষ হবে আগামী মাসের ৩ তারিখ।